রাজশাহী মহানগর জামায়াতের আমিরসহ ৪ নেতা-কর্মী গ্রেফতার

রাজশাহী মহানগর জামায়াতে ইসলামীর আমিরসহ চার নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর হেতেমখাঁ পানির ট্যাংকি এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার নেতা-কর্মীরা হলেন- রাজশাহী নগর জামায়াতে ইসলামীর আমির ড. কেরামত আলী, সদস্য গোলাম সারোয়ার, মো. নজরুল ইসলাম ও আনসার আলী।

গ্রেফতার কেরামত আলী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। তিনি বর্তমানে নগরীর হেতেমখাঁ এলাকায় থাকেন। আমিরের দায়িত্ব নিয়ে দল পরিচালনা করেন। 

বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, ‘কোনও অনুমতি না নিয়েই মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর হেতমখাঁ পানির ট্যাংকি এলাকা থেকে মিছিল বের করে জামাত-শিবির। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গেলে জামায়াত-শিবিরের কর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় পুলিশ ধাওয়া দিলে তারা একাধিক ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। পরে সেখান থেকে মহানগর জামায়াতের আমির ড. কেরামত আলীসহ চার নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়।’

মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার রফিকুল আলম বলেন, ‘গ্রেফতার নেতা-কর্মীদের বিরুদ্ধে আগেও একাধিক নাশকতার মামলা রয়েছে। নতুন মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। পুলিশের কাজে বাধা দেওয়া, বেআইনিভাবে সমাবেশ করা, পুলিশের উপর হামলা করাসহ নাশকতামূলক কর্মকাণ্ডের অপরাধে তাদের গ্রেফতার করা হয়। সম্প্রতি জামায়াত নেতা কেরামত আলী দলকে শক্তিশালী করতে বিভিন্ন স্থানে গোপন বৈঠক করেছেন। নাশকতার পরিকল্পনার অভিযোগও ছিল তার বিরুদ্ধে। তাকেসহ অন্যদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।’