আগামীকাল রংপুরে বিএনপির অর্ধ দিবস হরতাল

হরতালবিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান সোহেলের মুক্তির দাবিতে বৃহস্পতিবার রংপুর নগরীতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপির একটি অংশ। বুধবার সকাল ৯টায় জেলা বিএনপি কার্যালয়ের একটি কক্ষে এ হরতাল আহ্বান করা হয়। তবে এ হরতালের ব্যাপারে জেলার শীর্ষ নেতারা কিছুই জানেন না বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৯টার দিকে আকষ্মিকভাবে ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার ৪ সাংবাদিককে নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ জেলা বিএনপি কার্যালয়ে ডেকে এনে তড়িঘড়ি সাংবাদিক সম্মেলন করা হয়। এতে জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন না। তবে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম মিজু, সদস্য ফজলুর রহমান বাদল জাতীয়তাবাদী কৃষক দলের নেতা খয়রাত হোসেন , জেলা বিএনপি নেতা কাওসার জামান বাবলা সহ ৫-৬ জন নেতা উপস্থিত ছিলেন। সেখানে তড়িঘড়ি করে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপি নেতা শহীদুল ইসলাম মিজু।

তিনি লিখিত বক্তব্যে অভিযোগ করেন, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান সোহেলের বিরুদ্ধে ১৬০টি মিথ্যা মামলা দেওয়া হয়েছে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের নামে নির্যাতন করার পায়তারা চলছে। এ ছাড়াও রংপুরে অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। অনেকেই গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে। সে কারণে বিএনপি নেতা সোহেলের মুক্তির দাবিতে কাল বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল আহ্বান করতে বাধ্য হয়েছেন বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়।

এদিকে বিএনপির নামে রংপুর নগরীতে অর্ধ দিবস হরতাল আহ্বানের বিষয়ে মহানগর ও জেলা বিএনপির কোনও নেতাই জানেন না বলে জানা গেছে।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক জেলা বিএনপির এক নেতা জানান, বিএনপির হাবিবুন্নবী খান সোহেল গ্রুপের কয়েকজন নেতা নিজেদের নাম প্রচার করতেই কাউকে না জানিয়ে এ হরতালের ডাক দিয়েছে। এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি এমদাদুল হক ভরসার সঙ্গে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, হরতাল আহ্বানের ব্যাপারে তিনি কিছুই জানেন না। তাকে কেউ এ ব্যাপারে কিছু বলেনি।

অন্যদিকে জেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ও মহানগর বিএনপির মোজাফফর হোসেনের সঙ্গে বেশ কয়েকবার তাদের মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তাদের দুজনের ফোন বন্ধ পাওয়া যায়।

/এআর/