মিনি বিশ্ব ইজেতেমা শুরু গাইবান্ধায়

মিনি বিশ্ব ইজেতেমা শুরু গাইবান্ধায়গাইবান্ধায় বুধবার তিনদিন ব্যাপী মিনি বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের সদর উপজেলার তুলসীঘাট কাশিনাথ উচ্চ বিদ্যালয় মাঠে এ ইজেতেমার আয়াজন করেছে জেলা তাবলিগ জামাত। 

বুধবার মাগরিবের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। পরে শনিবার (২৯ অক্টোবর) সকাল  ৯ টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইস্তেমার আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

গাইবান্ধা সদর থানার ওসি একেএম মেহেদী হাসান জেলা ইজতেমা আয়োজক কমিটি সূত্রের বরাত দিয়ে জানান, তিন দিন ব্যাপী মিনি বিশ্ব ইজতেমায় গাইবান্ধায় ১০ হাজারেরও বেশি মুসল্লির সমাগম হবে বলে আশা করা হচ্ছে। এছাড়া অন্য জেলার ৯০টি দাওয়াতি জামাত ও একটি বিদেশি জামাত উপস্থিত থাকবেন। তাদের নিরাপত্তা, থাকা, খাওয়াসহ সব ধরণের ব্যবস্থার প্রস্তুতি শেষ।

তিনি আরও জানান, সার্বক্ষণিক নিরাপত্তার জন্য ইজতেমার মাঠে তিনশ জন স্বেচ্ছাসেবক, জেলা পুলিশের একাধিক টিম, র‌্যাব, গোয়েন্দা সংস্থার লোকজন ও গ্রাম পুলিশ বাহিনীর সদস্য দায়িত্বে নিয়োজিত থাকবেন।

জেলা ইজতেমা আয়োজক কমিটির সূত্র জানান, টঙ্গীর বিশ্ব ইজতেমায় জায়গা সংকুলান না হওয়ায় গাইবান্ধাসহ দেশের ৩২টি জেলায় এ রকম মিনি বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন- 

আ. লীগের কেন্দ্রীয় ৩৮ পদের জন্য দৌড়ঝাঁপ

সব বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী

/এফএস/