বাংলাদেশি কৃষককে ফেরত দিয়েছে বিএসএফ

পঞ্চগড়পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্তে থেকে ধরে নিয়ে যাওয়া এক বাংলাদেশি কৃষককে ফেরত দিয়েছে ভারতী সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। তার নাম আওলাদ হোসেন। মঙ্গলবার ঘাগড়া সীমান্তের নোম্যান্স ল্যান্ডে বিজিবি ও বিএসএফের ব্যাটালিয়ন পর্যায়ে অনুষ্ঠিত পতাকা বৈঠকের পর তাকে ফেরত দেয় বিএসএফ।

পতাকা বৈঠকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মেজর মিজানুর রহমান ও ভারতের ১০২ বিএসএফের অধিনায়ক এস এফ তুর্কি নেতৃত্ব দেন।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার রাত ৮টার দিকে আওলাদ হোসেন সীমান্তের মেইন পিলার ৭৫৩ এর ২ সাব পিলার এলাকা দিয়ে বাসায় ফিরছিল। এ সময় বিএসএফের শিংপাড়া ক্যাম্পের সদস্যরা বাংলাদেশি অংশে প্রবেশ করে আওলাদকে জোরপূর্বক ধরে নিয়ে যায়। রাতেই বিষয়টি আওলাদের পরিবারের লোকজন বিজিবিসহ সংশ্লিষ্টদের জানায়। এ ঘটনায় নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়ন তীব্র প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের জন্য চিঠি দেয়। এর প্রেক্ষিতে মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় ওই সীমান্তে বিজিবি ও বিএসএফের ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বিএসএফ এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে।

নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মেজর মিজানুর রহমান এ ঘটনায় বিএসএফ দুঃখ প্রকাশ করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

/এমডিপি/