হিলি সীমান্তে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করবে বাংলাদেশ-ভারত

দিনাজপুরআগামীকাল মঙ্গলবার দিনাজপুরের হিলি সীমান্তের শূন্যরেখায় ভারত-বাংলাদেশ যৌথভাবে মহান ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করবে। এতে যোগ দেবেন দুই বাংলার মানুষ।

এদিকে, এ উপলক্ষে হিলি সীমান্তের শুন্যরেখার পাশে মঞ্চ ও অস্থায়ী শহীদ মিনার স্থাপন করা হয়েছে। হাকিমপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এবং সাপ্তাহিক আলোকিত সীমান্তের যৌথ আয়োজনে গত দুবছর ধরে দিবসটি পালন করা হচ্ছে।

হাকিমপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. লিয়াকত আলী জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সরকারি যে অনুষ্ঠান রয়েছে সেটি শেষ হওয়ার পরেই হিলি সীমান্তের শুন্যরেখার পাশে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে সম্মান জানানো থেকে শুরু করে অস্থায়ী মঞ্চে দুদেশের শিল্পীদের পরিবেশনায় সকাল থেকে দুপুর পর্যন্ত আলোচনা সভা, কবিতা আবৃতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এতে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান ফিজার, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিকসহ স্থানীয় প্রশাসন, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, পৌরসভা, ব্যবসায়ি সংগঠন, গণমাধ্যমকর্মী, বিভিন্ন সামাজিক সংগঠন এবং ভারতের পশ্চিমবঙ্গের বালুরঘাটের আমন্ত্রিত অতিথিরা উপস্থিত থাকবেন।

/বিটি/