অস্ত্র উদ্ধারে কাদেরের গ্রামের বাড়িতে পুলিশের অভিযান

ডা. আব্দুল কাদের খাঁনজাতীয় পার্টির সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খাঁনের গ্রামের বাড়িতে অস্ত্র উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা অভিযান চালাচ্ছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ৩টার দিকে জেলা পুলিশের একটি দল ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাদের খাঁনের গ্রামের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটিতে (খাঁনবাড়ি) অভিযান শুরু করে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান বলেন, ‘আবদুল কাদের খাঁনকে গ্রেফতারের পর তার বাড়িতে অস্ত্র ও গুলি আছে এমন আশঙ্কায় পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা অভিযান শুরু করেছে। অভিযানে পুরো বাড়ি ঘিরে রেখে তল্লাশি চালানো হচ্ছে। এছাড়া বাড়ির একটি পুকুরের অস্ত্র থাকতে পারে বলে পুকুরের পানি সেচ দিচ্ছেন ফায়ার সার্ভিসেরকর্মীরা।’

তিনি আরও বলেন, ‘অভিযান চলাকালে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত কোনও অস্ত্র বা অন্য কোনও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা সম্ভব হয়নি। তবে মঙ্গলবার রাতে তার বাড়ি থেকে একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।’

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের সর্বানন্দ ইউনিয়নের শাহবাজ (মাস্টারপাড়া) গ্রামের নিজ বাড়িতে এমপি লিটনকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে ১ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

হত্যাকাণ্ডের ৫২ দিন পর জড়িত সন্দেহে জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ডা. আবদুল কাদের খাঁনকে মঙ্গলবার বিকালে বগুড়া জেলা শহরের কাদের খানের পরিচালিত গরীব শাহ ক্লিনিক থেকে আটক করা হয়। পরে রাত সাড়ে ৯টার দিকে বগুড়া থেকে পুলিশভ্যানে করে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে তাকে নিয়ে আসা হয়।

/এআর/