লালমনিরহাট সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

Lalmonirhat BGB_BSF News Picture_Moazzem Hossain_20-03-2017লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন ও কুচবিহার(ফালাকাটা) ১২৪-বিএসএফ ব্যাটালিয়নের পরিচালক পর্যায়ে গুরুত্বপূর্ণ বিষয়ে ঘণ্টাব্যাপী হয়। পতাকা বৈঠকে বিজিবির ৬ সদস্যের পক্ষে নেতৃত্ব দেন লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ ও বিএসএফের ৫ সদস্যের পক্ষে নেতৃত্ব দেন কুচবিহার(ফালাকাটা)-১২৪ বিএসএফ ব্যাটালিয়নের উপ-পরিচালক মি. কমল ভগত।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন সূত্র জানায়, লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের মোগলহাট সীমান্তে ধরলা নদীর তীর সংরক্ষণ বাঁধ নির্মাণ কাজ শুরু করে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। গত ১৭ মার্চ পানি উন্নয়ন বোর্ডের এ নির্মাণ কাজ বন্ধ করে দেয় ভারতীয় কুচবিহার (ফালাকাটা) ১২৪ বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা। এ বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এছাড়াও নারী-শিশু, মাদক পাচার, অবৈধ অনুপ্রবেশ, চোরাচালান প্রতিরোধ ও সীমান্ত পিলার মেরামতের ব্যাপারে বৈঠকে ফলপ্রসু আলোচনা হয়েছে।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ বলেন, ‘অনুষ্ঠিত পতাকা বৈঠক ফলপ্রসূ হয়েছে। শীঘ্রই বিএসএফ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ধরলা নদীর তীর সংরক্ষণ কাজ সম্পন্নের ব্যাপারে জানাবে বলে জানিয়েছে।’

/বিএল/

আরও পড়ুন:
সাংবাদিক শিমুলের মাথার গুলির সঙ্গে মেয়রের শটগানের গুলির মিল

‘সংরক্ষিত এলাকা’ বলেই তনু হত্যার তদন্তে বিলম্ব?