নতুন কমিটি ঘোষণার প্রতিবাদে রংপুরে শতাধিক নেতার পদত্যাগ

RANGPUR CHATTRA DAL PHOTOত্যাগী নেতাদের অবমূল্যায়ন, যোগ্যদের বঞ্চিত করে বির্তকিতদের নিয়ে রংপুর জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ এনে নবগঠিত জেলা কমিটির সভাপতি মনিরুজ্জামান হিজবুলসহ জেলা ও মহানগর ছাত্রদলের শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন। তারা দ্রুত এই কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবি জানিয়েছেন। অন্যথায় বিএনপি ও ছাত্রদলের সব কেন্দ্রীয় নেতাদের রংপুরে অবাঞ্চিত ঘোষণার হুঁশিয়ারি দেন তারা।

সোমবার দুপুরে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন নবগঠিত ছাত্রদলের রংপুর জেলা কমিটির সভাপতি মনিরুজ্জামান হিজবুল। এ সময় উপস্থিত ছিলেন ঘোষিত জেলা কমিটির সিনিয়র সহসভাপতি মাহবুবার রহমান সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক মুনতাসির মুন্না, সাংগঠনিক সম্পাদক ইয়াসির আরাফাত জীবন, মহানগর ছাত্রদলের ঘোষিত কমিটির সিনিয়র সহসভাপতি মামুনুর রশীদ মুকুট এবং জেলা ও মহানগরের ওয়ার্ডসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, জেলা ও মহানগর ছাত্রদলের কমিটিতে এমন কয়েকজনকে বড় বড় পদ দেওয়া হয়েছে যারা দলের বিগত কোনও আন্দোলন সংগ্রামে ছিল না। তাদের অনেককেই নেতাকর্মীরা চেনেন না। শুধু তাই নয় এমন একজনকে ছাত্রদলের বড় পদ দেওয়া হয়েছে তার বাবা জাতীয় পার্টির নেতা, ভাই ছাত্রলীগের জেলা যুগ্ম সম্পাদক। মূলত কেন্দ্রীয় নেতারা মোটা অংকের টাকা নিয়ে এ কমিটি ঘোষণা করেছে বলে তারা দাবি করেন। একইসঙ্গে তারা দ্রুত জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বাতিল করে যোগ্য ও দলের জন্য নিবেদিত প্রাণ নেতাদের নিয়ে কমিটি গঠন করার দাবি জানান।

/বিএল/