হিলি স্থলবন্দরে চীনা প্রতিনিধি দল, কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে আমদানি- রফতানি কার্যক্রম পরিদর্শন করছে চীনা প্রতিনিধি দল। শনিবার সকালে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দ্বিতীয় সচিব রিয়াজুল ইসলামের নেতৃত্বে প্রতিনিধি দলটি বন্দর ঘুরে দেখে।

হিলি স্থলবন্দরে চীনা প্রতিনিধি দলপ্রতিনিধি দলটি হিলি স্থলবন্দরের পানামা হিলি পোর্ট লিংক লিমিটেড কার্যালয়ে যান। এসময় তাদের হিলি স্থল শুল্ক স্টেশন ও পানামা হিলি স্থলবন্দর কর্তৃপক্ষ শুভেচ্ছা জানান। পরে প্রতিনিধি দল হিলি স্থলবন্দরের ভেতরে পণ্য আমদানি-রফতানি কার্যক্রমসহ বন্দরের ভেতরের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন এবং বন্দরের ভেতরে পণ্য স্কানিং মেশিন বসানোর জন্য সম্ভাব্য স্থান পরিদর্শন করেন।

এছাড়া প্রতিনিধি দলটি হিলি সীমান্তের শুন্য রেখার পার্শ্বে অবস্থিত কাস্টমসের ব্যাগেজ কার্যক্রম পরিদর্শন ও সেখানেও ব্যাগেজ ও প্যাসেঞ্জার স্ক্যানিং মেশিন বসানোর জন্য সম্ভাব্য স্থান পরিদর্শন করেন। পরে হিলি শুল্ক স্টেশন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে দুপুর দেড়টায় স্থলবন্দর এলাকা ত্যাগ করেন।

এসময় হিলি স্থল শুল্ক স্টেশনের সহকারী কমিশনার মো. মশিয়ার রহমান মণ্ডল, রাজস্ব কর্মকর্তা ফখর উদ্দিন, পানামা হিলি পোর্টে সহকারী ব্যবস্থাপক অশিত কুমার স্যানাল, জনসংযোগ বিষয়ক কর্মকর্তা সোহরাব হোসেন উপস্থিত ছিলেন।

হিলি স্থল শুল্ক স্টেশনের সহকারী কমিশনার মো.মশিয়ার রহমান মণ্ডল বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করে জানান, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে দ্বিতীয় সচিব রিয়াজুল ইসলামের নেতৃত্বে চারজনের একটি প্রতিনিধি দল হিলি স্থলবন্দর পরিদর্শনে এসেছিলেন। বাংলাদেশের যতো এলসি স্টেশন ও কাস্টমস হাউজ রয়েছে সবগুলোতে তারা আমদানি রফতানিকৃত পণ্য স্ক্যানিং মেশিন, ব্যাগেজ ও প্যাসেঞ্জার স্ক্যানিং মেশিন স্থাপন করবেন। সেই লক্ষ্যে তারা আজ হিলি স্থলবন্দর পরিদর্শনে এসেছিলেন এবং বন্দরের অবস্থা পরিদর্শন করেছেন।