ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

ঠাকুরগাঁও আদালত

ঠাকুরগাঁওয়ে পারিবারিক ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হত্যা মামলার এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড। রবিবার সকাল সাড়ে ১১টায় ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হায়দার আলী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আ. খালেক (৩৮) ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গি উপজেলার মেছনী গ্রামের রহিম উদ্দিনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, বালিয়াডাঙ্গি উপজেলার মেছনী গ্রামের রহিম উদ্দিনের ছেলে আ. খালেকের সঙ্গে এই গ্রামের শাহ আলমের দীর্ঘদিন ধরে পারিবারিক ও জমি সংক্রান্ত বিরোধ চলছিল। গত ০৯/০৮/২০১২ ইং তারিখ সকালে শাহ আলমের বাবা আ. হক তার ঘরে ঘুমিয়ে ছিলেন। এসময় আ. খালেক তার ঘরে ঢুকে ছুড়ি দিয়ে আ. হকের বুকে উপর্যুপরি আঘাত করে পালিয়ে যায়। আ. হকের চিৎকারে বাড়ির ও এলাকার লোকজন তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। পরে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে আঃ হক মারা যান। পরে রাতে শাহ আলম ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী থানায় আ: খালেককে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা বালিয়াডাঙ্গী থানার এসআই আনোয়ারুল ঘটনাস্থল পরিদর্শন ও আলামত জব্দ করেন। পরে তদন্ত রিপোর্ট দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানি, সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে আ: খালেক দোষী প্রমাণিত হওয়ায় অতিরিক্ত জেলা ও দায়রা জর্জ আদালতের বিচারক হায়দার আলী এ রায় দেন।

আরও পড়ুন: বিএনপি পুরনো ভুলের পুনরাবৃত্তি করলে জনগণ প্রতিহত করবে: ওবায়দুল কাদের