ডিমলায় গৃহবধূ হত্যার অভিযোগে স্বামী-শ্বশুর গ্রেফতার

দুই সন্তানের জননী গৃহবধু লাইলি বেগমকে (২৭) পিটিয়ে হত্যার অভিযোগে অভিযুক্ত স্বামী শফিকুল ইসলাম (৩২) ও শ্বশুর  সমসের আলীকে(৫৪) মঙ্গলবার (১৯ জুন) রাত সাড়ে ১০টার দিকে গ্রেফতার করেছে পুলিশ। ডিমলা থানার এসআই রাশেদুজ্জামান বাংলা ট্রিবিউনকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানিয়েছন,  ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।নীলফামারী

মঙ্গলবার দুপুরে ডিমলা সদর ইউনিয়নের দক্ষিন তিতপাড়া গ্রামে দুই লাখ টাকা যৌতুকের দাবিতে লাইলি বেগমকে পিটিয়ে হত্যা করা হয়। নিহত লাইলী একই উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের আজিজুল ইসলামের মেয়ে। এ বিষয়ে লাইলির ভাই বাদী হয়ে ৬ জনকে আসামী করে ডিমলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

পুলিশ ও স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, গয়াবাড়ী ইউনিয়নের আজিজুল ইসলামে কন্যা লাইলী বেগমের সাথে ২০০৬ সালে ডিমলা সদর ইউনিয়নের দক্ষিণ তিতপাড়া গ্রামের সমশের আলীর পুত্র শফিকুল ইসলামের বিয়ে হয়েছিল। কিছুদিন ধরে লাইলির শ্বশুর বাড়ীর লোকজন ২ লক্ষ টাকা যৌতুক দাবী করতে থাকে। লাইলির ভাই শফিকুল ইসলাম জানিয়েছেন, যৌতুকের টাকা দিতে না পারায় তার বোনকে বিভিন্নভাবে নির্যাতন করা হতো। এ ব্যাপারে একাধিকবার গ্রাম্য শালিশও হয়েছে। তার দাবি, যৌতুকের টাকা না দেওয়ার কারণেই তার বোনকে হত্যা করা হয়েছে।

ডিমলা থানার এসআই রাশেদুজ্জামান জানিয়েছেন, বুধবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।