হিলি সীমান্তে বিজিবিকে বিএসএফ’র দিওয়ালীর শুভেচ্ছা

হিলি সীমান্তে বিজিবি বিএসএফের শুভেচ্ছা বিনিময়

ভারতে হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুষ্ঠান দিওয়ালী (কালিপুজা) উপলক্ষে হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’কে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী (বিএসএফ)। এসময় বিজিবির পক্ষ থেকে বিএসএফকে শুভেচ্ছা জানানো হয়। বুধবার দুপুর পৌনে ১২টার দিকে হিলি সীমান্তের ২৮৫নং মেইন পিলারের ১১নং সাবপিলার সংলগ্ন চেকপোস্ট গেটের শুন্য রেখায় তারা এ  শুভেচ্ছা বিনিময় করে।

ভারতের হিলি বিএসএফের ক্যাম্প কমান্ডার এসি রোহিত পান্ডে বিজিবি’র হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার এটিএম মোস্তফাকে বিএসএফের পক্ষ থেকে মিষ্টি উপহার দিয়ে দিওয়ালীর শুভেচ্ছা জানান। এসময় সেখানে বিজিবির চেকপোস্ট কমান্ডার নায়েক মিজান, বিএসএফের চেকপোস্ট কমান্ডার বি কুমারসহ উভয় বাহিনীর নারী ও পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার এসি রোহিত পান্ডে বাংলা ট্রিবিউনকে জানান, প্রতিবছরে ঈদ, পূজা ও দিওয়ালিসহ দু’দেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবে সীমান্তে নিয়োজিত বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে। এর ফলে দুবাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকে।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার এটিএম মোস্তফা বাংলা ট্রিবিউনকে জানান, নিজেদের মধ্যে যাতে সৌহাদ্য-সম্প্রতি ও ভাতৃত্ববোধ বজায় থাকে সে লক্ষ্যে দুই দেশের বিভিন্ন ধর্মীয় ও রাষ্ট্রীয় অনুষ্ঠানগুলোতে আমরা একে অপরকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকি। এতে করে দুই বাহিনীর মধ্যে সম্পর্ক আরও  সুদৃড় হবে।