প্রধানমন্ত্রীর প্রতি নিজামুদ্দিন বিশ্ব মার্কাজের অনুসারীদের স্মারকলিপি

PANCHAGARH-TABLIIGUE-PIC-02টঙ্গী ময়দানে আগামী ৩০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর ৫ দিনের জোড় এবং আগামী ১১ থেকে ১৩ জানুয়ারি ২০১৯ পর্যন্ত ৩ দিনের বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় সহায়তা চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি স্মারকলিপি প্রদান করেছে দিল্লির নিজামুদ্দিন বিশ্ব মার্কাজের অনুসারী তাবলীগ সাথীরা। বুধবার (১৪ নভেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে এই স্মারকলিপি প্রদান করা হয়।
দিল্লীর নিজামুদ্দিন বিশ্ব মার্কাজ ও বিশ্ব আমির হযরত মাওলানা সাদ সাহেবের (দা বা) অনুসারী তাবলীগের শুরা এস এম ফয়জুল বারীসহ অন্যান্য সাথীদের কাছ থেকে এই স্মারকলিপি জেলা প্রশাসকের পক্ষ থেকে গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আযম।
স্মারকলিপিতে বলা হয়েছে, দিল্লীর নিজামুদ্দিন বিশ্ব মার্কাজ ও সংগঠনের বিশ্ব আমির হযরত মাওলানা সাদ সাহেবের (দা বা) সার্বিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় পরিচালিত এই মেহনত সমগ্র বিশ্বে ব্যাপক প্রচার ও প্রসার লাভ করেছে। কিন্তু মূলধারা থেকে বিচ্যুত হওয়া কিছু সংখ্যক সাথী এ মেহনতকে আন্তর্জাতিক ও বিশ্বজনীন মেহনত থেকে স্বদেশী বা স্থানীয় মেহনতে রূপদানের চেষ্টা চালাচ্ছে। তারাই টঙ্গী ময়দানে জোড় ও ইজতেমা করতে বাধা দিচ্ছে। অথচ টঙ্গী ময়দান তাবলীগের কাজের জন্যই বরাদ্দ দেওয়া হয়েছে।
টঙ্গী ময়দানে ৫ দিনের জোড় ও ৩ দিনের বিশ্ব ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় পদক্ষেপগুলো বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন তাবলীগের সাথীরা।