মদপান করায় ২৪ জনের কারাদণ্ড

নীলফামারীনীলফামারীর সৈয়দপুর উপজেলায় মদপান করায় ২৪ জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মদপানের লাইসেন্স না থাকায় তাদেরকে এ দণ্ড দেওয়া হয়। সৈয়দপুর থানার ওসি শাহাজান পাশা বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (২০ মার্চ) সন্ধ্যায় শহরের পাঁচমাথা মোড়ে ভ্রাম্যমাণ আদালতে ১১ জনের বিরুদ্ধে রায় দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম গোলাম কিবরিয়া। ১৩ জনের বিরুদ্ধে দণ্ড দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার।

দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ‘মদ পানের লাইসেন্স না থাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮-৪২(১) ধারায় তাদের সাজা দেওয়া হয়েছে।’

সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, শহরের নয়াবাজার এলাকার মদভাটিতে অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করা হয়। তারা মদপান করছিল। তাদের মদপানের লাইসেন্স ছিল না। পরে শহরের পাঁচমাথা মোড়ে ভ্রাম্যমাণ আদালতে তাদেরকে হাজির করা হয়। আদালত প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

সৈয়দপুর থানার ওসি শাহজাহান পাশা বাংলা ট্রিবিউনকে জানান, দণ্ডপ্রাপ্তদের বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে নীলফামারী জেলা কারাগারে পাঠানো হবে।