শ্রীলঙ্কায় হামলা ও লোকসভা নির্বাচনকে ঘিরে হিলিতে বাড়তি নজরদারি

হিলি সীমান্তে নজরদারিতে বিজিবি-বিএসএফশ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার পর দিনাজপুরের হিলি সীমান্তে নজরদারি বাড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া ভারতের লোকসভা নির্বাচনকে ঘিরে সীমান্তে নজরদারি বাড়িয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স বিএসএফ।

বিজিবি’র হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার চাঁন মিয়া বাংলা ট্রিবিউনকে জানান, সীমান্তে বিজিবি সদস্যরা সবসময় সতর্কাবস্থায় থাকে। এরপরেও শ্রীলঙ্কার বোমা হামলার ঘটনাকে ঘিরে সারাদেশের ন্যায় হিলি সীমান্তে যেকোনও ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে বিজিবির পক্ষ থেকে নজরদারি বাড়ানো হয়েছে। সীমান্তে নিয়মিত টহলের পাশাপাশি বিজিবি’র বাড়তি টহল দেওয়া হয়েছে। সেইসঙ্গে সিসি ক্যামেরার মাধ্যমে সীমান্তের ওপর সার্বক্ষণিক নজরদারি রাখা হচ্ছে। সীমান্ত দিয়ে কেউ যেন অবৈধপথে ভারতে বা ভারত থেকে বাংলাদেশে না আসতে পারে সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও সীমান্ত এলাকায় সাধারণ মানুষের চলাচল সীমিত করা হয়েছে। এছাড়াও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাতায়াত করা যাত্রীদের তল্লাশি করেই পারাপার করা হচ্ছে।

এদিকে, আগামীকাল মঙ্গলবার ভারতের হিলিসহ দক্ষিণ দিনাজপুর জেলায় লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। একারণে সীমান্তের ভারত অংশে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফও তাদের নজরদাড়ি বাড়িয়েছে বলে তিনি জানিয়েছেন।