গাইবান্ধায় অধ্যক্ষের স্বাক্ষর জালিয়াতির মামলায় প্রভাষক কারাগারে

কারাদণ্ড

গাইবান্ধার সুন্দরগঞ্জের ধর্মপুর আব্দুল জব্বার ডিগ্রি কলেজের অধ্যক্ষের সিল-স্বাক্ষর জালিয়াতি মামলার আসামি প্রভাষক এহতেশামুল হক ডাকুয়ার (সাময়িক বরখাস্ত) জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে গাইবান্ধা চিফ জুডিয়াল ম্যাজিট্রেট আদালতের বিচারক রমেশ চন্দ্র দাগা তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কোর্ট (জিআরও) আনিছুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, অধ্যক্ষ ছামিউল ইসলামের সই-স্বাক্ষর ও কলেজের সিল-প্যাড জালিয়াতি করে টাকা উঠানোর ঘটনার মামলার আসামি এহতেশামুল হক। মামলায় জামিন চেয়ে আইনজীবীর মাধ্যমে আদালতে আবেদন করেন। কিন্তু বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে পুলিশ তাকে জেলা কারাগারে পাঠায়।

এরআগে, ১ লাখ ৩৩ হাজার ৫৭৪ টাকা (বরখাস্ত সময়ের ৯ মাসের) বেতন-বিল ব্যাংক থেকে উঠানোর পর প্রভাষক এহেতেশামুল হক ডাকুয়াসহ অজ্ঞাত ৩-৪ জনকে আসামি করে ৭ আগস্ট সুন্দরগঞ্জ থানায় মামলা করেন অধ্যক্ষ ছামিউল ইসলাম। মামলার পর সমন জারি হলেও আদালতে হাজিরা দেয়নি এহেতেশামুল হক। পরে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এছাড়া এহেতেশামুল হকের বিরুদ্ধে আদালতে আরও একটি অর্থ আত্মসাতসহ চেক ডিজআনারের মামলা আছে। বর্তমানে ওই মামলায় জামিনে আছেন তিনি। 

এহেতেশামুল হক ধর্মপুর আব্দুল জব্বার ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক। নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে ২০১৫ সালের ২৩ নভেম্বর তাকে সাময়িক বরখাস্ত করে কলেজ গভনিং বডি। এরপর প্রায় ৪ বছর ধরে বরখাস্ত হয়ে আছেন তিনি।