হিলিতে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু

01দিনাজপুরের হিলিতে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণ ও সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রির কার্যক্রম শুরু করেছে প্রশাসন। দিনাজপুর জেলা ও হাকিমপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় মেঘনা গ্রুপের উদ্যোগে রবিবার (১৫ ডিসেম্বর) দুপুরে হাকিমপুর পৌরসভা ও আলিহাট, খট্টামাধবপাড়া, বোয়ালদাড় ইউনিয়নে একযোগে ন্যায্যমূল্যের এই পেঁয়াজ বিক্রি শুরু হয়।

এদিকে কম দামে পেঁয়াজ নিতে ক্রেতাদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। ক্রয়ক্ষমতার মধ্যে পেঁয়াজ নিতে পেরে খুশি সাধারণ মানুষ।

হাকিমপুর পৌরসভা প্রাঙ্গণে পৌর মেয়র জামিল হোসেন ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এসময় সেখানে প্যানেল মেয়র মিনহাজুল ইসলামসহ পৌরসভার সকল কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এর আগে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম হাকিমপুর উপজেলার অনুকূলে আসা ৩ হাজার ৬শ’ কেজি পেঁয়াজ উপজেলার ৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মাঝে বিক্রির জন্য বন্টন করেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে রাখতে ও সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে হিলিতে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। উপজেলার ৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভাতে পেঁয়াজ বিক্রি শুরু করা হয়। ৫৫ টাকা কেজি দরে জনপ্রতি ২ কেজি করে পেঁয়াজ বিক্রয় করা হচ্ছে।’