‘অজ্ঞাত রোগ’ তদন্তে ঢাকার কর্মকর্তারা ঠাকুরগাঁওয়ে



Thak News Pic 4ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ‘অজ্ঞাত রোগ’ তদন্তে ঢাকা থেকে একটি প্রতিনিধি দল গিয়েছে। স্বাস্থ্য বিভাগের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) চার সদস্যের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। প্রসঙ্গত, একই পরিবারের দুই জন নিহত ও তিন জন হাসপাতালে ভর্তির ঘটনায় ঢাকা থেকে বিশেষজ্ঞ দলটি ঠাকুরগাঁও যায়।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামে মৃতদের বাড়ি ও আশপাশের এলাকা থেকে নমুনা সংগ্রহ করে প্রতিনিধি দল। এরআগে সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাতে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন ৩ রোগীর নমুনা সংগ্রহ করে মেডিক্যাল টিম।

এসময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কাসেম।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার বলেন, ‘আইইডিসিআর এর টিম নমুনা সংগ্রহ শেষ করে ঢাকায় পাঠাবেন। সেখান থেকে পরীক্ষা শেষে প্রতিবেদন প্রদান করলেই জানা যাবে মৃত্যুর সঠিক কারণ।’

এঘটনায় চিকিৎসাধীন আছেন হাজেরা বেগম (৩৪), আলিয়া (৩২) ও নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা। তাদের বিষয়ে সিভিল সার্জন জানান, তাদের শারীরিক অবস্থা এখন খুব ভাল। আশা করছি সন্ধ্যায় হাসপাতাল থেকে তারা ছাড়া পাবেন। স্বাস্থ্য বিভাগ সব সময় এলাকাটিকে নজরদারিতে রেখেছেন। মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন।

প্রসঙ্গত, গত (২১ ফেব্রুয়ারি) শুক্রবার রাতে হঠাৎ হাফিজুলের স্ত্রী মিনা বেগম মৃত্যুবরণ করেন। এরপর শনিবার রাতে আবারও একই পরিবারের হাজিরুলের স্ত্রী পশিনা বেগম হঠাৎ করে বমি করা শুরু করলে তাকে বালিয়াডাঙ্গী হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসা নেওয়ার পর বাসায় নিয়ে আসলে রবিবার ভোরে তার মৃত্যু হয়।

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে এক পরিবারের দুজনের মৃত্যু, অসুস্থ ৩