তালাবদ্ধ ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ

দিনাজপুরের ফুলবাড়ীর একটি গুচ্ছগ্রামে তালাবদ্ধ ঘর থেকে রফিকুল ইসলাম (৩২) নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ। ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

নিহত রফিকুল ইসলাম উপজেলার শিবনগর ইউনিয়নের মধ্য সুলতানপুর এলাকার আব্দুস সাত্তার মণ্ডলের দ্বিতীয় ছেলে। তিনি পেশায় ভ্যানচালক ছিলেন।

এলাকাবাসী জানায়, সকালে বাইরে থেকে তালা দেওয়া ঘরের ভেতর গলায় ফাঁস দেওয়া রফিকুলের মরদেহ দেখে পুলিশকে খবর দেয় এলাকাবাসী। পুলিশ মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে এবং ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। বাইরে থেকে তালাবদ্ধ ঘরে মরদেহ ঝুলতে থাকায় এটি হত্যা নাকি আত্মহত্যা এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নিহত রফিকুলের মেজো বোন আমেনা বেগম বলেন, ‘গত বুধবার (৩ ফেব্রুয়ারি) স্ত্রী, দুই সন্তানসহ পার্বতীপুর উপজেলার মধ্যপাড়ায় শ্যালকের বিয়েতে যোগ দিতে যান ভাই। সোমবার সকালে তার উঠানে লাগানো সবজি গাছ দেখাশোনা করতে গিয়ে দরজার ছিদ্র দিয়ে তার ঝুলন্ত মরদেহ দেখতে পাই।’

ফুলবাড়ী থানার ওসি জানান, সংবাদ পাওয়ামাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

ফুলবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।