বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি দুই দিন বন্ধ থাকবে

পবিত্র শবে বরাত ও হোলি উপলক্ষে আগামী ২৯ ও ৩০ মার্চ দুই দিন বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। শনিবার (২৭ মার্চ) ভারতের শিলিগুড়ি নর্থ বেঙ্গল এক্সপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও বাংলাদেশের পঞ্চগড় জেলা আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের যৌথ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বন্ধের বিষয়টি পঞ্চগড় সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেড, বাংলাবান্ধা কুলি শ্রমিক ইউনিয়নসহ সংশ্লিষ্ট সবাইকে চিঠি দিয়ে জানানো হয়েছে। পঞ্চগড় জেলা আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পঞ্চগড় জেলা আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, মুসলমানদের পবিত্র শবে বরাত ও হিন্দু ধর্মাবলম্বীদের হোলি উৎসব উপলক্ষে আগামী ২৯ ও ৩০ মার্চ এই দুই দিন বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ৩১ মার্চ সকাল থেকে যথারীতি এ স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে। তবে এ সময় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে মানুষ পারাপার কার্যক্রম (ইমিগ্রেশন চেকপোস্ট) স্বাভাবিক থাকবে।