মাদ্রাসার খাবার খেয়ে ৪৫ ছাত্র অসুস্থ, বিষের বোতল উদ্ধার

দিনাজপুরের বীরগঞ্জে একটি মাদ্রাসায় রাতের খাবার খেয়ে ৪৫ জন ছাত্র অসুস্থ হয়ে পড়েছে। বুধবার (২৫ আগস্ট) গভীর রাতে অসুস্থ ছাত্রদের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এদিকে, মাদ্রাসার রান্না ঘরের পাশ থেকে একটি কীটনাশকের বোতল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় উপজেলা প্রশাসন ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, বীরগঞ্জ উপজেলার ৮নং ভোগনগর ইউনিয়নের ভাবকী পাবনা গাড়া তাজুল উলুম এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং মাদ্রাসার বিভিন্ন বিভাগে ৮০ জন শিক্ষার্থী রয়েছে। বুধবার রাত ১০টার দিকে তারা খাবার শেষ করে। এ সময় অনেকে তিতা স্বাদ পায়। এর কিছুক্ষণ পর তাদের মাথা ঘুরে বমি শুরু হয়। মাদ্রাসা কর্তৃপক্ষ দ্রুত ছাত্রদের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এর মধ্যে ৪৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের বয়স ৮-১২ বছরের মধ্যে। তারা সবাই হেফজ ও নাজারা শাখার শিক্ষার্থী।

এ বিষয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. আফরোজা সুলতানা জানান, তারা বর্তমানে সুস্থ আছে।

মাদ্রাসা শিক্ষক মাওলানা রাকিব জানান, রাতের খাবারের পর শিশুরা অসুস্থবোধ করলে ৪৫ জনকে হাসপাতালে পাঠানো হয়। রান্নাঘরের পাশ থেকে একটি খালি বিষের বোতল উদ্ধার করা হয়েছে। সেটি চিকিৎসকের কাছে পাঠানো হয়েছে।

এ ঘটনায় মাদ্রাসা পরিদর্শন করা হয়েছে বলে জানান বীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল ইসলাম।