শেষদিনে অশ্রুসিক্ত স্কুলশিক্ষক, সজ্জিত গাড়িতে গেলেন বাড়ি

দিনাজপুরের হিলির খাট্টাউছনা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল লতিফের শেষ কর্মদিবস ছিল আজ (সোমবার)। দিনটি স্মরণীয় করতে রাখতে তাকে ফুল সজ্জিত গাড়িতে বাড়ি পৌঁছে দিয়েছে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও পরিচালনা কমিটি। অবসরের দিনে এমন সম্মান পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন আব্দুল লতিফ।

তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি যখন সবকিছু শেষ করে বাড়ির উদ্দেশ্যে স্কুল থেকে বের হবো, ঠিক তখন দেখি একটি ফুল সজ্জিত গাড়ি স্কুলের সামনে হজির। কে আসছে জানতে চাইলে আমার সহকর্মীরা জানান, তাদের পক্ষ থেকে আমার জন্য এটা সারপ্রাইজ। আপনাকে এই গাড়িতে করে বাড়ি পৌঁছে দেওয়া হবে।’

অবসরের দিন এমন সম্মান পেয়ে অভিভূত আব্দুল লতিফ

আব্দুল লতিফ আরও বলেন, ‘এটা আমার জীবনের অনেক বড় পাওয়া ও সম্মানের। এর জন্য যারা আয়োজক তাদের প্রতি আমি কৃতজ্ঞ।’

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুর সবুর আকন্দ বলেন, আজ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল লতিফের শেষ কর্মদিবস ছিল। দিনটিকে স্মরণীয় রাখতে তাকে সম্মান জানানোর জন্য বিদ্যালয়ের পরিচালনা কমিটি ও শিক্ষকদের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে।

১৯৮৩ সালের ১২ই জুন খাট্টাউছনা দ্বিমুখী বিদ্যালয়ের সহকারী হিসেবে যোগ দেন আব্দুল লতিফ। আজ ছিল তার সাড়ে ৩৮ বছরের শিক্ষকতার শেষ দিন। এ উপলক্ষে দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে পরিচালনা কমিটির পক্ষ থেকে ফুলসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে তাকে সংবর্ধনা দেওয়া হয়।

দুপুরে খাওয়ার পর একটি ফুল সজ্জিত গাড়িতে করে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে হিলি বাজারের নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হয়। এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুর সবুর আকন্দ, প্রধান শিক্ষক মোশারোফ হোসেন, অন্য শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যসহ বিদ্যালয়ের সাবেক কয়েকজন ছাত্র উপস্থিত ছিলেন।