সৈয়দপুর-চট্টগ্রাম রুটে ডানা মেলছে ইউএস-বাংলা

রংপুরের আট জেলা শহরের যাত্রীদের সুবিধায় ‍বৃহস্পতিবার থেকে সৈয়দপুর ও চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকালে বেসরকারি বিমান পরিচালনা প্রতিষ্ঠান ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, বৃহস্পতিবার ১১টায় বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। 

সূত্র জানায়, সপ্তাহে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার এ রুটে প্রতিষ্ঠানটি ফ্লাইট পরিচালনা করবে। ওই তিন দিন সৈয়দপুর বিমানবন্দর থেকে বেলা ১১টায় চট্টগ্রামের উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে। একই দিন দুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুরের উদ্দেশে তা ছেড়ে আসবে। সব ধরনের ট্যাক্স ও চার্জসহ জনপ্রতি ন্যুনতম ওয়ানওয়ে ভাড়া নির্ধারণ করা হয়েছে ছয় হাজার ৪০০ টাকা।

অপরদিকে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেলা ব্যবস্থাপক হারুন-উর-রশিদ জানান, ৭ অক্টোবর সৈয়দপুর-কক্সবাজার চালু হবে বিমান বাংলাদেশের ফ্লাইট। এ জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আপাতত সপ্তাহে বৃহস্পতিবার সৈয়দপুর থেকে ও শনিবার কক্সবাজার থেকে বিমান ফ্লাইট পরিচালনা করবে। পরে চাহিদা অনুযায়ী ফ্লাইটের সংখ্যা বৃদ্ধি করা হবে।

তিনি আরও জানান, রংপুর ও দিনাজপুর শহর থেকে যাত্রীদের আনা-নেওয়ার জন্য বিমান বাংলাদেশের পক্ষে বিনাভাড়ায় সাটল সার্ভিস চলছে। ঢাকার যাত্রীদের পাশাপাশি কক্সবাজারের যাত্রীরাও এই সেবা পাবেন। ভাড়া রাখা হয়েছে ওয়ান ওয়ে ছয় হাজার ৮০০ টাকা।

জেলা প্রশসক মো. হাফিজুর রহমান চৌধুরী বলেন, নীলফামারীর সৈয়দপুর হচ্ছে উত্তরাঞ্চলের বৃহৎ বাণিজ্য ও শিল্পসমৃদ্ধ শহর। রংপুর বিভাগের একমাত্র বিমানবন্দরটিতে ভৌগোলিক অবস্থানগত কারণে প্রতিদিন বিপুলসংখ্যক যাত্রী বাড়ছে। ইতোমধ্যে সরকার সৈয়দপুরকে আঞ্চলিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দিয়েছে। এই বিমানবন্দরকে ভবিষ্যতে চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দর রূপান্তর করার কথা রয়েছে। তাই অভ্যন্তরীণ ফ্লাইট রুটে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।