নদীর স্রোতে তলিয়ে গেলো কলেজছাত্র

দিনাজপুরের ফুলবাড়ীতে বন্ধুদের সঙ্গে নদীতে গোসল করতে নেমে বাঁধন আকন্দ (১৯) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে ফুলবাড়ী পৌর এলাকার দক্ষিণ কৃষ্ণপুর এলাকার ছোট যমুনা নদীর মাদ্রাসা ঘাট থেকে দুই কিলোমিটার দূরে তার মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, দুপুর দেড়টার দিকে ওই ঘাটে গোসল করতে নেমে নিখোঁজ হন বাঁধন আকন্দ। সে ফুলবাড়ী উপজেলার দক্ষিণ কৃষ্ণপুর গ্রামের শাহাজাহান আকন্দর ছেলে এবং ফুলবাড়ী বিএম ইন্সটিটিউটের উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে কলেজ থেকে বাড়িতে ফিরে কয়েক বন্ধু মিলে ছোট যমুনা নদীর মাদ্রাসা ঘাট এলাকায় নদীতে গোসল করতে নামেন। কিছুক্ষণ পরই নদীর তীব্র স্রোতে বাঁধন তলিয়ে যায়। পরে স্থানীয়রা ও উপজেলা ফায়ার সার্ভিসের সদস্যরা তল্লাশি করেও তাকে না পেয়ে ডুবুরি দল তলব করা হয়। বিকালে রংপুর থেকে একটি ডুবুরি দল এসে সাড়ে ৫টার দিকে তার লাশ উদ্ধার করে।

ফুলবাড়ী থানার ওসি আশ্রাফুল ইসলাম জানান, কোনও আপত্তি না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে ফুলবাড়ী থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।