পীরগঞ্জের ঘটনায় গ্রেফতার সৈকতকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় বাড়িঘরে হামলার ঘটনায় ঢাকায় র‌্যাবের হাতে আটক দুই আসামির একজন সৈকত মণ্ডল কারমাইকেল কলেজের  ছাত্রলীগের নেতা। তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে কলেজ শাখা ছাত্রলীগ। গ্রেফতার অপর আসামির নাম রবিউল ইসলাম।শুক্রবার রাতে তাদের আটক করা হয়।

রংপুর কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগ নেতৃবৃন্দ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে কারমাইকেল কলেজের দর্শন বিভাগের ছাত্রলীগ সহসভাপতি পদ থেকে সৈকত মণ্ডলকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

শনিবার এ ব্যাপারে রংপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিব বলেন, ‘সৈকত মণ্ডলকে দল থেকে বহিষ্কার করেছে কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগ। তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কিছুদিন ধরে ধর্মীয় অবমাননাকর স্ট্যাটাস দেওয়াসহ শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগ আসছিল কলেজ শাখা ছাত্রলীগের কাছ থেকে।’

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা জানান, সৈকত মণ্ডলের নেতৃত্বে মিছিলসহ পীরগঞ্জে মাঝিপাড়ায় হামলা চালানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় তাকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে মাঝিপাড়ার ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর অনেকেই এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে সন্তোষ প্রকাশ করেছেন।

এ ব্যাপারে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানান, ঢাকায় র‌্যাবের হাতে আটক দুজনকে এখনও তাদের কাছে হস্তান্তর করা হয়নি। হস্তান্তর করার পর তাদের দুজনকেই আদালতে সোপর্দ করা হবে। এ ঘটনায় এ পর্যন্ত তিনটি মামলা হয়েছে। এর মধ্যে দুটি ডিজিটাল নিরাপত্তা আইনে এবং একটি হামলার ঘটনায়। তিনটি মামলারই বাদী পুলিশ। এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৫৮ জনকে।