৬ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যায় আসামির মৃত্যুদণ্ড

রংপুরের পীরগঞ্জ উপজেলার ওসমানপুর গ্রামে ৬ বছরের শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা এবং লাশ গুম করার অভিযোগে আসামি হিরু মিয়া ওরফে খোড়া হিরুকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে। রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক  আলী আহাম্মেদ রবিবার (৭ নভেম্বর) দুপুর ১টায় এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে বলা হয়- ২০১৪ সালের ১১ এপ্রিল পীরগঞ্জের ফতেপুর গ্রামের ছয় বছরের শিশু কন্যাকে আসামি হিরু ওরফে খোড়া হিরু তার বাড়িতে নিয়ে ধর্ষণ করে। এরপর শ্বাসরোধে হত্যার পর লাশ ঘরের ভেতরেই গর্ত করে পুঁতে রাখা হয়। পরে নিহত শিশুর স্বজন ও এলাকাবাসী হিরুর বাড়িতে তার নিজের ঘর থেকে মাটি চাপা দেওয়া অবস্থায় শিশুটির লাশ উদ্ধার করে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটির লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত শিশুর চাচা বাদী হয়ে পীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সিরাজুল ইসলাম ২০১৪ সালের ২৩ জুন হিরু মিয়ার বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(২) ধারায় ও দণ্ডবিধি আইনের ২০১ ধারায় চার্জশিট দাখিল করেন।

১৯ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে এবং বিভিন্ন তথ্য-প্রমাণ বিশ্লেষণ করে বিজ্ঞ আদালত আসামি হিরুকে দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ দেন। একইসঙ্গে এক লাখ টাকা জরিমানারও আদেশ দেন। 

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তাইজুর রহমান লাইজু। রায়ে তিনি সন্তোষ প্রকাশ করেন। তবে আসামি পক্ষের আইনজীবী রুহুল আমিনের এ বিষয়ে কোনও বক্তব্য পাওয়া যায়নি।