ব্যালট ছিনতাইয়ের অভিযোগে আটক ৫

পঞ্চগড়ের বাংলাবান্ধা ইউপি নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় ব্যালট ছিনতাইয়ের অভিযোগে পাঁচ জনকে আটক করা হয়েছে। একই সময়ে আওয়ামী লীগের প্রার্থী মাহাবুবুল আলম মিলন ও বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলনের চশমা প্রতীকের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের সাত জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুর ১২টার দিকে বাংলাবান্ধা ইউনিয়নের সিপাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এই কেন্দ্রে ভাঙচুর ও ব্যালট ছিনতাইয়ের সময় পাঁচ জনকে আটক করেছে পুলিশ।

তারা হলেন আব্দুল্লাহ আল মামুন মুসা, জামাল, জাফরুল, মির্জা ও সাকিব। তারা আওয়ামী লীগের প্রার্থী মাহাবুবুল আলম মিলনের কর্মী-সমর্থক।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, আটককৃতদের কাছ থেকে নগদ টাকাসহ ছিনতাইকৃত ব্যালট উদ্ধার করা হয়েছে। এ সময় কিছুক্ষণের জন্য ভোটগ্রহণ বন্ধ ছিল। পরে প্রশাসনের তৎপরতায় ভোটগ্রহণ শুরু হয়।

এদিকে, তেঁতুলিয়া ইউনিয়নের দর্জিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী মাসুদ করিম সিদ্দিকী ও বিএনপির স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন রঞ্জুর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে তিন জন আহত হন।

তেঁতুলিয়া মডেল থানার ওসি মো. আবু ছায়েম মিয়া বলেন, দু’একটি কেন্দ্রে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। একটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা করা হয়েছিল। এ সময় পাঁচ জনকে আটক করা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। শান্ত পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে।