স্বামী-স্ত্রীর প্রেমের ফাঁদ, বাসায় গেলেই সর্বনাশ

বিত্তশালীদের টার্গেট করে প্রথমে বন্ধুত্ব করতেন। এরপর প্রেমের সম্পর্ক গড়ে বাসায় ডেকে জিম্মি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন। দাবিকৃত টাকা না দিলে টর্চার সেলে আটকে রেখে করতেন নির্যাতন। অবশেষে তাদের বাসায় অভিযান চালিয়ে এক দম্পতিকে গ্রেফতার করেছে র‌্যাব। বাসা থেকে বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে।

দীর্ঘদিন ধরে সুকৌশলে এসব অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন রংপুরের ওই দম্পতি। তাদের রয়েছে একটি অপরাধী চক্র। গ্রেফতারকৃতরা হলেন, রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড় এলাকার বুলু প্রধানের ছেলে শাহরুখ করিম অনিক (৩৪) ও তার স্ত্রী আসমানি আক্তার (২৪)। 

এই দম্পতি রংপুর নগরের গ্র্যান্ড হোটেল মোড়ের সেনপাড়া রোড এলাকার বাসিন্দা। শাহরুখ করিম অনিক ২০১৬ সালে রংপুর মহানগর ছাত্রলীগের কমিটির সমাজসেবা সম্পাদক ছিলেন। দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে কেন্দ্র থেকে তাকে বহিষ্কার করা হয় বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

গ্রেফতার দম্পতি

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে র‍্যাব-১৩। এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন রংপুর র‌্যাব-১৩-এর সহকারী পরিচালক মিডিয়া ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা প্রথমে টার্গেট করা বিত্তশালী ব্যক্তিদের সঙ্গে পরিচিত হতেন। পরিচয়ের সূত্রে প্রেমের সম্পর্ক গড়তেন। এরপর বাসায় নিমন্ত্রণ জানিয়ে নিয়ে আসতেন। তাদের প্রেমে পড়ে নিমন্ত্রণে সাড়া দিয়ে যারাই বাসায় গেছেন তাদেরই সর্বনাশ হয়েছে। প্রতারণার অভিনব ফাঁদে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তারা। বাসায় নেওয়ার পর দাবিকৃত টাকা না দেওয়ায় আটকে রেখে টর্চার সেলে নির্মম নির্যাতন করতেন। তাদের প্রতারণার শিকার হয়েছেন অনেকে। সম্প্রতি একটি মামলার ছায়া তদন্ত করতে গিয়ে ওই দম্পতির সম্পৃক্ততা পায় র‌্যাব।

ওই দম্পতিসহ তাদের একটি চক্র রয়েছে। নগরের বিভিন্ন জনকে টার্গেট করে প্রেমের সম্পর্ক গড়ে বাসায় নিয়ে যেতেন। এরপর অশ্লীল ছবি তুলে জিম্মি করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা আদায় করতেন। টাকা আদায়, হত্যার ভয় দেখিয়ে স্ট্যাম্পে স্বাক্ষর দিতে বাধ্য করাসহ বিভিন্ন কৌশলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তারা।

রবিবার (০২ জানুয়ারি) রাতে নগরের গ্র্যান্ড হোটেল মোড় এলাকায় অভিযান পরিচালনা করে র‍্যাব-১৩। এ সময় বাসা থেকে শাহরুখ করিম অনিক ও তার স্ত্রী আসমানি আক্তারকে গ্রেফতার করা হয়।

তাদের বাসা থেকে উদ্ধার সরঞ্জামাদি

অভিযানের সময় ওই বাসার ছয়তলায় একটি টর্চার সেলের সন্ধান পাওয়া গেছে। সেখানে প্রতারণার ফাঁদে পড়া ব্যক্তিদের জিম্মি করে মানসিক ও শারীরিক নির্যাতন করতেন অনিক-আসমানি দম্পতি। ওই টর্চার সেল থেকে দুটি চাপাতি, বৈদ্যুতিক শকের তার, মাদক সেবনের সরঞ্জামাদি, হাতুড়ি, ছুরি, স্ট্যাম্প, ভিডিও ধারণের দুটি মোবাইল ফোন এবং একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

র‌্যাব-১৩-এর সহকারী পরিচালক মাহমুদ বশির আহমেদ বলেন, জিজ্ঞাসাবাদে ওই দম্পতি বিভিন্ন ব্যক্তিকে জিম্মি করে টাকা আদায় এবং নির্যাতনের কথা স্বীকার করেছেন। গ্রেফতার দুই জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের সহযোগীদের আইনের আওতায় আনার জন্য র‌্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে।