রংপুরে ৭ মাসে সর্বোচ্চ করোনা শনাক্ত

রংপুর বিভাগের আট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ২৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে, যা দীর্ঘ সাত মাসের মধ্যে সর্বোচ্চ। আক্রান্তদের মধ্যে ১২ জনকে আইসিইউতে রাখা হয়েছে। পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৩ দশমিক ৫৭ শতাংশ।

সোমবার (২৪ জানুয়ারি) বিকালে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে রংপুরে ৮০ জন, দিনাজপুরে ৭৫ জন, পঞ্চগড়ে ১৯ জন, নীলফামারীতে ১৭ জন, ঠাকুরগাঁওয়ে ৩৬ জন, লালমনিরহাটে ১১ জন, কুড়িগ্রামে পাঁচ জন এবং গাইবান্ধায় ১১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৮৩ জনের।

রংপুর বিভাগে করোনা সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। বিশেষ করে প্রথম দিকে বিভিন্ন জেলায় কম থাকলেও এখন বিভাগের সব জেলাতে ব্যাপকভাবে করোনা ছড়িয়ে পড়ছে।

ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, সাত মাস পর গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১২ জনকে দিনাজপুর আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়েছে। বিভাগের তিনটি করোনা হাসপাতালে পর্যাপ্ত বেড খালি আছে। আক্রান্তদের চিকিৎসায় কোনও সমস্যা হবে না। মাস্ক না পরায় ও স্বাস্থ্যবিধি না মানায় সংক্রমণ বাড়ছে। এ জন্য সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।