সংবাদ সংগ্রহকালে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় ৪ সাংবাদিক আহত

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় চার সাংবাদিক আহত হয়েছেন। সদর উপজেলার সেনুয়া ইউনিয়নের মণ্ডলপাড়ায় শনিবার (২৯ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) এ কে এম আতিকুর রহমান বলেন, ‘আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে এই হামলার অভিযোগ উঠেছে।’

আহত সাংবাদিকরা হলেন- নিউজবাংলা২৪-এর ঠাকুরগাঁও প্রতিনিধি সোহেল রানা, ইনডিপেনডেন্ট টেলিভিশন ও অনলাইন পোর্টাল জাগো নিউজের ঠাকুরগাঁও প্রতিনিধি তানভীর হাসান তানু, রাইজিং বিডির ঠাকুরগাঁও প্রতিনিধি মঈন উদ্দিন তালুক হিমেল এবং দৈনিক ঊষার বাণীর জাহিদ হাসান মিলু।

এর মধ্যে, জাহিদ হাসান মিলুকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি তিন জন ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি আছেন।

হামলার শিকার সাংবাদিক তানভীর হাসান তানু দাবি করেন, ‘মণ্ডলপাড়ায় উঠান বৈঠককে কেন্দ্র করে আওয়ামী লীগের প্রার্থী নোবেল কুমার সিংহ ও স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের আতাউর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সাংবাদিকরা সেই ঘটনার তথ্য সংগ্রহ করতে গেলে নৌকার প্রার্থীর লোকজন আমাদের টাকার বিনিময়ে সেখান থেকে চলে যেতে বলেন।’

তিনি আরও জানান, সাংবাদিকরা টাকা নেওয়ার বিষয়টি প্রত্যাখ্যান করলে ১০ থেকে ১২ জন তানু ও সোহেলকে বাঁশের লাঠি এবং দেশী অস্ত্র দিয়ে মারধর করেন। হিমেল তাদের বাঁচাতে গেলে তাকেও মারা হয়। ভাঙচুর করা হয় ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরা ও গাড়ি। পরে স্থানীয়রা তাদের ছাড়িয়ে আনেন।