সাংবাদিকের নামে সড়ক

পঞ্চগড়ের প্রয়াত সাংবাদিক আজহারুল হক প্রধান বুলেটের নামে একটি সড়কের নামকরণ করা হয়েছে। সোমবার (২৮ মার্চ) এই সড়কের স্মৃতিফলক উদ্বোধন করেন পৌর মেয়র জাকিয়া খাতুন। এই সড়কটি জেলা শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে কাঁচাবাজার পর্যন্ত।

বুলেট আশির দশকে পঞ্চগড় জেলার একজন খ্যাতিমান সাংবাদিক ছিলেন। তিনি রংপুর থেকে প্রকাশিত দৈনিক দাবানল পত্রিকার জেলা প্রতিনিধি ছিলেন। তার বাবা নজরুল ইসলামও এই পেশায় যুক্ত ছিলেন। তাদের বাড়িতেই তৎকালীন সময়ের সাংবাদিকদের আড্ডা বসতো। পঞ্চগড় প্রেস ক্লাব প্রতিষ্ঠায় বুলেটের উদ্যোগের কথা স্মরণীয় হয়ে আছে। ১৯৯৬ সালে এক সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন। ওই দুর্ঘটনাস্থলে ইতোপূর্বে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে। সাংবাদিকদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে পঞ্চগড় পৌর পরিষদের জানুয়ারি মাসের সাধারণ সভায় ওই সড়কটি ‘প্রয়াত সাংবাদিক বুলেট স্মৃতি সড়ক’ নামকরণের অনুমোদন দেওয়া হয়।

ফলক উন্মোচন অনুষ্ঠানে পঞ্চগড় জেলা ছাত্রলীগের সভাপতি আবু নোমান হাসান, পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি সফিকুল আলম, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, সিনিয়র সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, বুলেটের ভগ্নিপতি মখলেসার রহমান লাবু, বোন ফরিদা আখতার প্রধান, কাউন্সিলর আরিফ হোসেনসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সড়ক উদ্বোধনের পরে প্রয়াত এই সাংবাদিকের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।