গভীর রাতে সন্ত্রাসী নিয়ে জমি দখলের অভিযোগ, আ.লীগ নেতা গ্রেফতার



পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় গভীর রাতে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জমি দখলের অভিযোগে হওয়া মামলায় শালবাহানহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম লালুকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১১ এপ্রিল) তেঁতুলিয়া উপজেলার শালবাহানহাট ইউনিয়নের কালান্দিগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বাড়ি ওই ইউনিয়নের পত্নীপাড়া গ্রামে। সে ওই গ্রামের সোহরাব আলীর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, শালবাহানহাট ইউনিয়নের কালান্দিগঞ্জ এলাকার পত্মীপাড়া গ্রামের জাহেরুল ইসলাম পৈতৃক সূত্রে পাওয়া এক একর ৭৩ শতক জমি ভোগ দখল করে আসছেন। ওই জমিটি নিজের দাবি করে নুরুল ইসলাম লালু ও তার ভাই তারা মিয়া, বাবুল আক্তার, মোস্তফা একদল ভাড়াটে সন্ত্রাসী নিয়ে গত শনিবার (৯ এপ্রিল) গভীর রাতে জমিটি দখলে নিয়ে ঘর তোলেন। এ সময় জাহেরুল ইসলাম ও তার ছেলে নাজমুল ইসলাম বাধা দিতে গেলে তাদেরকে বেধড়ক মারপিট করা হয়। 

পরে স্থানীয়দের সহযোগিতায় পরিবারের লোকজন তাদেরকে উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে নাজমুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং জাহেরুল ইসলামকে হাসপাতালে ভর্তি করা হয়। 

গভীর রাতে পুলিশের উপস্থিতিতেও ধারালো ছোরা, রাম দা লোহার রড, বাঁশের লাঠিসহ বিভিন্ন অস্ত্র নিয়ে ঘোরাফেরা করার ভিডিও দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ ঘটনায় গত রবিবার (১০ এপ্রিল) জাহেরুল ইসলামের ছেলে নাজমুল ইসলাম বাদী হয়ে নুরুল ইসলাম লালুসহ ১৮ জনের নামে ও অজ্ঞাতনামাদের আসামি করে তেঁতুলিয়া মডেল থানায় মামলা করেন।
 
হাসপাতালে চিকিৎসারত ভুক্তভোগী জাহেরুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে জমিটি আমাদের দখলে ছিল। শনিবার গভীর রাতে ভাড়াটে সন্ত্রাসী নিয়ে জমিটি দখল করে ঘর তোলা হয়। বাঁধা দিতে গেলে তারা আমাকে হত্যার উদ্দেশ্যে মারধর করে। তারা আমার গলা চেপে ধরে। আমার ছেলে ৯৯৯ নম্বরে পুলিশে ফোন দিলে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

তবে গ্রেফতার নুরুল ইসলাম লালুর দাবি, জমিটা আমাদের। তারা অবৈধভাবে দখল করে ভোগ করছিল। আমাদের জমি আমরা দখলে নিয়েছি। তবে মারপিটের অভিযোগ অস্বীকার করেন তিনি।
 
মামলার তদন্ত কর্মকর্তা তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক দীনবন্ধু রায় বলেন, নুরুল ইসলাম লালুকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। বর্তমানে তাকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মঙ্গলবার (১২ এপ্রিল) আদালতে সোপর্দ করা হবে। 

তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া বলেন, জমি দখলের অভিযোগে নুরুল ইসলাম লালুসহ ১৮ জনের নামে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে মামলা হয়েছে। মামলার এজাহার নামীয় আসামি নুরুল ইসলাম লালুকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদেরও গ্রেফতারে অভিযান চলছে বলে জানান ওসি।