সাবেক স্ত্রীর ওপর অভিমানে প্রাণ দিলো যুবক 

দিনাজপুরের ঘোড়াঘাটে সাবেক স্ত্রীকে নিয়ে আবারও সংসার করার ইচ্ছা ছিল। তবে ওই নারী রাজি না হওয়ায় অভিমানে কীটনাশক পান করে প্রাণ দেন ইমরান মিয়া (৩২) নামের এক যুবক। সোমবার (১৩ জুন) সন্ধ্যায় ঘোড়াঘাট পৌর এলাকার লালমাটি গ্রামে নিজ বাড়িতে কীটনাশক পান করেন তিনি। পরে পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘোড়াঘাট পৌর সভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহিদ পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দীর্ঘ কয়েক বছর আগে তিন সন্তানের জননী এক নারীর সঙ্গে বিয়ে হয় ইমরানের। পারিবারিক নানা সমস্যার কারণে প্রায় এক মাস আগে স্ত্রী তাকে তালাক দেন। তবে ইমরান ওই নারীকে নিয়েই সংসার করতে চান। তবে তার সাবেক স্ত্রী এতে রাজি হননি। এ নিয়ে বিকালে উভয়পক্ষ থানায় আলোচনায় বসে। আলোচনায় সাবেক স্ত্রী সংসার করতে রাজি হননি। পরে বাড়ি ফিরে ইমরান কীটনাশক পান করেন।

এর আগে, দুপুরে মাদক সেবনের অপরাধে পুলিশ ইমরানকে আটক করেছিল। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম তাকে এক হাজার টাকা অর্থদণ্ড করেন।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল আনোয়ার বলেন, সোমবার বিকালে পুলিশ তাকে হাসপাতালে নিয়ে এসেছিল। সে সময় ইমরান মাদক সেবন করা অবস্থায় ছিল। একইদিন সন্ধ্যায় পরিবারের লোকজন বিষপান করা অবস্থায় তাকে আবারও হাসপাতালে নিয়ে আসে। তবে বিষক্রিয়া পুরো শরীরে ছড়িয়ে পড়ায়, তাকে বাঁচানো সম্ভব হয়নি।

হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম বলেন, সাবেক স্ত্রীর ওপর অভিমান করে তিনি বিষপান করেছেন। আমরা এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে।