অষ্টম শ্রেণি উত্তীর্ণ ব্যক্তিকে দিয়ে রোগীর পরীক্ষা, সব রিপোর্ট ভুয়া

নেই কোনও বিশেষজ্ঞ চিকিৎসক, টেকনিশিয়ান ও আধুনিক যন্ত্রপাতি। অষ্টম শ্রেণি পাস করা ব্যক্তিকে প্যাথলজি বিশেষজ্ঞ পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল রংপুরের গঙ্গাচড়া উপজেলার বেতগাড়ি বাজারের মাহাদী ডায়াগনস্টিক সেন্টার। পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে রোগ নির্ণয়ের নামে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে সেন্টারটি।

বৃহস্পতিবার (১৬ জুন) বিকালে রংপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা ওই ডায়গনস্টিক সেন্টারে অভিযান চালাতে গিয়ে এসব চিত্র দেখেন। অভিযানের সময় প্রতিষ্ঠান মালিক মাহবুব রহমান পালিয়ে যায়। প্রতিষ্ঠানের কর্মীদের কাছে প্রয়োজনীয় কাগজপত্র চাইলে দেখাতে পারেননি তারা।

অভিযানে লাইসেন্সবিহীন ও মূল্য তালিকা ছাড়াই ভুয়া চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা ও বিভিন্ন পরীক্ষা করে ভুয়া প্রতিবেদন দেওয়ার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে আজকের মধ্যে নির্ধারিত সব কাগজ দেখাতে না পারলে প্রতিষ্ঠানটি বন্ধ করার নির্দেশ দেওয়া হয়।

অভিযান পরিচালনাকারী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রংপুরের সহকারী পরিচালক আফসানা পারভীন জানান, প্রতিষ্ঠানটির অনুমোদন নেই। সেখান থেকে দেওয়া সব পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট ভুল। সে কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রয়োজনীয় কাগজ জোগাড় করতে না পারলে আজকের মধ্যেই প্রতিষ্ঠানটি বন্ধের আদেশ দেওয়া হয়েছে।