যুবককে পিটিয়ে হত্যা, মামাসহ ৫ জন গ্রেফতার

নীলফামারীর ডিমলায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে খালেদ মাসুম নামে এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় তার মামা শের আলী ওরফে হানিফসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছে র‌্যাব-১৩।

সোমবার (২৫ জুলাই) দুপুরে রংপুর নগরীর আলমনগরে র‌্যাবের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১৩ এর উপ-অধিনায়ক মেজর সৈয়দ সইদুল ইসলাম।

তিনি বলেন, ভাগনে খালেদ মাসুমের সঙ্গে মামা শের আলী ওরফে হানিফের জমি সংক্রান্ত বিরোধ ছিল। এ নিয়ে গত ২০ জুলাই তারিখে দুজনের মাঝে ঝগড়া হয়। বিষয়টি নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উপস্থিতিতে এলাকার গণ্যমান্যরা আপস করে দেন। সালিশ শেষে বাসায় ফেরার পথে আবারও তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় মামা শের আলী তার লোকজনসহ ভাগ্নে খালেদ মাসুমের উপর হামলা চালিয়ে পিটিয়ে আহত করে। এক পর্যায়ে লাঠি দিয়ে তার মাথায় উপুর্যুপরি আঘাত করলে সে জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যায়। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। 

ডিমলা উপজেলার পূর্বছাতনাই ইউনিয়নের বালাপাড়া গ্রামের এ ঘটনায় নিহত খালেদ মাসুমের বাবা মোতালেব বাদী হয়ে ডিমলা থানায় হত্যা মামলা দায়ের করেন। 

এ ঘটনাটি এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। র‌্যাব ঘটনার পর থেকে ছায়া তদন্ত শুরু করে। পরে প্রযুক্তির সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় অভিযান চালিয়ে প্রধান আসামি মামা শের আলি ওরফে হানিফ, তার সহযোগী ফকির উদ্দিন, মজিবর রহমান, সুরিতা বেগম ও মালেকা বেগম এই ৫ আসামিকে গ্রেফতার করে। 

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা খালেদ মাসুম হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। আসামিদের ডিমলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে র‌্যাব জানায়।