এক রশিতে ঝুলছিল স্বামী-স্ত্রীর মরদেহ

দিনাজপুরের খানসামা উপজেলায় এক দম্পতির ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার (০১ জানুয়ারি) সকালে উপজেলার ভাবকী ইউনিয়নের মারগাঁও গ্রামে (হাজীপাড়া) তাদের নিজ বাড়ি থেকে মরদেহ উদ্ধার করা হয়। 

মৃতরা হলেন—মারগাঁও গ্রামের আব্দুর রহিমের ছেলে রবিউল ইসলাম (৩৫) ও তার স্ত্রী সামছুন নাহার (৩২)। সামছুন নাহার পার্শ্ববর্তী আফাজ মেম্বার পাড়ার সমশের আলীর মেয়ে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ১৫-১৬ বছর আগে পারিবারিকভাবে রবিউল ও সামছুন নাহারের বিয়ে হয়। আজ সকালে তাদের শয়নকক্ষে দীর্ঘক্ষণ বাচ্চার কান্না শুনতে পান স্থানীয়রা। এতে সন্দেহ হলে স্থানীয়রা ঘরে ঢুকে একই রশিতে ঝুলন্ত অবস্থায় রবিউল ও সামছুন নাহারের মরদেহ দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে মরদেহের সুরতহাল প্রতিবেদন করেছে। এখন ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

আরও জানা গেছে, সাত বছর আগে পারিবারিক কলহের জেরে বিষপান করেন রবিউল ও তার ছেলে। এতে রবিউল চিকিৎসা নিয়ে বেঁচে ফিরলেও তাদের ছেলের মৃত্যু হয়। এরপর গত ৯ মাস আগে তাদের একটি কন্যাসন্তানের জন্ম হয়।

খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্ত রঞ্জন জানান, ধারণা করা হচ্ছে, এটি আত্মহত্যা। ময়নাতদন্ত শেষে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।