নারীকে হত্যার ২২ দিন পর প্রধান আসামি গ্রেফতার

দিনাজপুরের ঘোড়াঘাটে জমিজমা নিয়ে বিরোধের জেরে আমেনা বেগম (৫০) নামের এক নারীকে ছুরিকাঘাতে হত্যা মামলার প্রধান আসামি মোয়াজ্জেম হোসেন মিন্টুকে (৫৩) গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় দিনাজপুর সদর উপজেলার বড় মাঠ এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঘোড়াঘাট থানা পুলিশ। ঘটনার ২২ দিন পর মামলার মূল আসামিকে গ্রেফতার করতে সক্ষম হলো পুলিশ।

এর আগে ৪ ফেব্রুয়ারি জমিজমা নিয়ে বিরোধের জেরে আমেনা বেগম (৫০) নামের এক নারীকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। নিহত আমেনা বেগম উপজেলার সিংড়া ইউনিয়নের বারপাইকেরগড় গ্রামের সেকেন্দার আলীর স্ত্রী। ঘটনার দিন রাতেই নিহতের স্বামী বাদী হয়ে ঘোড়াঘাট থানায় ছয় জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। মামলায় অজ্ঞাত আরও ৬/৭ জনকে আসামি করেন। ঘটনার পরপরই পুলিশ এজাহারনামীয় সাখাওয়াত হোসেনকে (৪০) গ্রেফতার করে।

মামলার তদন্ত কর্মকর্তা ঘোড়াঘাট থানার এসআই মোজাফফর রহমান বলেন, প্রধান আসামিকে গ্রেফতারের জন্য ঘটনার পর থেকেই তথ্যপ্রযুক্তির ব্যবহারসহ সোর্সিং করে আসছিলাম। তবে আসামি বেশ চতুর হওয়ায় মাঝেমধ্যেই নিজের অবস্থান পরিবর্তন করতেন। এর ফলে একাধিকবার আমাদের হাতের নাগালে এলেও গ্রেফতার করতে ব্যর্থ হয়েছি।

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির বলেন, রবিবার সকালে জানতে পারি, মামলার মূল আসামি দিনাজপুর শহরে অবস্থান করছেন। সঙ্গে সঙ্গেই একাধিক আভিযানিক দল সেখানে উপস্থিত হয়। বিকালে তাকে গ্রেফতারে সমর্থ হই। গ্রেফতার আসামিকে আগামীকাল দিনাজপুরের আদালতে ওঠানো হবে। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আমরা আসামিকে রিমান্ডে নেওয়ার আবেদন করবো।

তিনি আরও বলেন, এই মামলায় এখন পর্যন্ত দুজন আসামি গ্রেফতার হলো। এজাহারনামীয় পলাতক আরও চার আসামিকে দ্রুত গ্রেফতার করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।