পুলিশ কনস্টেবল নিয়োগে অন্যের পরীক্ষা দিতে গিয়ে যুবক কারাগারে

নীলফামারীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের নিয়োগ পরীক্ষায় সাহাদাত হোসেন (২০) নামের এক ভুয়া পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ। 

সাহাদাত জেলার ডিমলা উপজেলার মধ্য ছাতনাই গ্রামের হারুন অর রশিদের ছেলে।

শুক্রবার দুপুর ৩টার দিকে পুলিশ লাইন্স মাঠে অংশগ্রহণকারী উর্ত্তীণ পরীক্ষার্থীদের কাগজপত্র যাচাইয়ের সময় ওই পরীক্ষার্থীর ভুয়া এডমিট কার্ড ধরা পড়ে। পরে তার বিরুদ্ধে মামলা হয়।

মামলার বিবরণে জানা যায়, গত ২ মার্চ থেকে ৪ মার্চ পর্যন্ত ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা উপলক্ষে বিভিন্ন ইভেন্টে পরীক্ষা চলে। পরীক্ষার্থীদের কাগজপত্র যাচাইয়ের সময় পরীক্ষার্থী সাহাদাত হোসেন চলতি বছরের টিআরসি পরীক্ষার এডমিট কার্ড না দেখিয়ে ২০২২ সালের টিআরসি পরীক্ষার এডমিট কার্ড দেখান। এডমিট কার্ডের সিরিয়াল নম্বরের জায়গায় ২০২২ সালের অকৃতকার্য পরীক্ষার্থী স্বাধীন রায়কে পাস করানোর জন্য ২০২৩ সালের এডমিট কার্ডের সিরিয়াল নম্বর লিখে পরীক্ষায় অংশ নিয়ে উর্ত্তীণ হন। এডমিট কার্ডটি সন্দেহ হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বাধীনকে পাস করানোর জন্য পরীক্ষায় অংশ নেন বলে জানায়। নীলফামারী রিজার্ভ অফিসের এসআই বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। শনিবার বিকালে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

এ ব্যাপারে, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ওই ব্যক্তি অসৎ উপায়ে করে অন্যজনকে পাস করানোর জন্য পরীক্ষায় অংশ নেন। সব কাগজপত্র যাচাই করে ভুয়া প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। আরও কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।