সীমান্তের ওপার থেকে এলো মিষ্টি উপহার

ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস (২৬ জানুয়ারি) উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ কাস্টমস ও ইমিগ্রেশন পুলিশকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ), অভিবাসন পুলিশ ও কাস্টমস।

শুক্রবার সকাল ১০টার দিকে হিলি সীমান্তের চেকপোস্ট গেটের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাব পিলার সংলগ্ন শূন্য রেখায় ভারতের হিলি কাস্টমসের ইন্সপেক্টর মলয় রায় বাংলাদেশের হিলি স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা তানভীর আহমেদের হাতে মিষ্টি উপহার দিয়ে তাদের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানান। পরে তারা একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন। এসময় সেখানে সহকারি রাজস্ব কর্মকর্তা আল আমিনসহ দুদেশের কাস্টমস কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজিবিকে বিএসএফের মিষ্টি উপহার

এর আগে সকাল সাড়ে ৯টায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হিলি ক্যাম্প কমান্ডার তরুন সিং বিজিবির হিলি আইসিপি চেকপোস্ট কমান্ডার নায়েব সুবেদার দেলোয়ার হোসেনের হাতে উপহারের মিষ্টি তুলে দিয়ে তাদের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানান। এসময় সেখানে উভয় বাহিনীর নারী ও পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া ভারতীয় অভিবাসন পুলিশের পক্ষ থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট কর্তৃপক্ষকে মিষ্টি ও লাড্ডু উপহার দিয়ে তাদের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানান।

হিলি সীমান্তে মিষ্টি উপহার পাঠিয়ে ভারেতের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানানো হয়

সীমান্তে সৌহার্দ্য-সম্প্রীতি-ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে দুই দেশের বিভিন্ন জাতীয় দিবস ও ধর্মীয় উৎসবগুলোতে দুই বাহিনীর পক্ষ থেকে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়ে থাকে। দীর্ঘদিন ধরেই হিলি সীমান্তে এই ধরনের রেওয়াজ চলে আসছে বলে জানিয়েছে বিজিবি। এই রেওয়াজ অন্যান্য বাহিনী ও বিভাগের মধ্যেও চালু হয়েছে। 

হিলি সীমান্তে কাস্টমস অফিসে মিষ্টি উপহার পাঠিয়ে ভারেতের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানানো হয়

হিলি স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা তানভীর আহমেদ বলেন, আজ ভারতের প্রজাতন্ত্র দিবস এ উপলক্ষে তারা আমাদের লাড্ডু উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে। এসময় আমরাও তাদেরকে তাদের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছি। এছাড়া তারা সীমান্তে দায়ীত্ব পালনরত বিজিবি ও ইমিগ্রেশন পুলিশকে লাড্ডু ও মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে।