ঈদের কেনাকাটা করে বাড়ি ফেরার পথে প্রাণ গেলো ২ জনের

রংপুর নগরীর মাহিগঞ্জ থানার কলোনিপাড়া মোড়ে বাসচাপায় অটোরিকশার তিন জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও দুই জন। তাদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কাউনিয়া উপজেলার পূর্ব চানপাড়া গ্রামের ফয়জুর রহমানের ছেলে শিক্ষার্থী নাহিদ (১৮), একই উপজেলার মাদ্রাসা শিক্ষার্থী শিক্ষার্থী হাফেজ জনু ইসলাম জয় (১৪) ও অটোচালক রবিউল ইসলাম (৩২)।

দুই শিক্ষার্থীর স্বজনরা জানিয়েছেন, ঈদ উপলক্ষে রংপুর নগরীতে কাপড়, জুতাসহ অন্যান্য সামগ্রী কিনে তারা অটোরিকশায় বাড়িতে ফিরছিলেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী নাইট কোচ নাবিল পরিবহন রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের মাহিগঞ্জ কলোনিপাড়া এলাকায় অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নাহিদ নিহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহত চার জনকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে শিক্ষার্থী জনু ইসলাম ও অটোরিকশাচালক রবিউল ইসলাম মারা যান।

হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক শাকিল বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শিক্ষার্থী নাহিদের ভাই চাচাতো আবু তোয়েব জানান, সন্ধ্যায় নাহিদ তার বন্ধুসহ ঈদের কেনাকাটা করতে রংপুরে এসেছিলেন। 
প্রত্যক্ষদর্শী মোস্তফা জানান, নাবিল পরিবহনের বাসটি বেপরোয়াভাবে চালিয়ে আসছিল। অটোরিকশাটিকে কাটিয়ে যাওয়ার সময় ড্রাইভার নিয়ন্ত্রণ হারিয়ে সরাসরি অটোরিকশাকে চাপা দেওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

রংপুর মেট্রোপলিটন মাহিগঞ্জ থানার ওসি রওশন কবির বলেন, চালক ও হেলপারকে আটক করা সম্ভব না হলেও বাসটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।