এমসি কলেজের ছাত্রাবাস ভাঙচুরের ঘটনায় সাক্ষ্য গ্রহণ বৃহস্পতিবার

MC_College1463649735আধিপত্যের জের ধরে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজের ছাত্রাবাস ভাঙচুরের ঘটনায় গঠিত তদন্ত কমিটি আগামী বৃহস্পতিবার (২০ জুলাই) সাক্ষ্য গ্রহণ ও লিখিত বক্ত্যব নেওয়ার দিন ধার্য করেছে। এমসি কলেজের তথ্য ও অনুসন্ধান কেন্দ্রে ২য় তলায় ওই দিন সকাল ১১টা থেকে দুপুর ২ ঘটিকা পর্যন্ত এ কার্যক্রম চলবে।
বিষয়টি নিশ্চিত করে সিলেট এমসি কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ জানান, যারা ঘটনার প্রত্যক্ষদর্শী তাদেরকে আগামী বৃহস্পতিবার কলেজ ক্যাম্পসে এসে সাক্ষ্য দেওয়ার জন্য দিন নির্ধারণ করা হয়। এসময় আগ্রহী প্রত্যক্ষদর্শীদেরকে নির্দিষ্ট সময়ে উপস্থিত হয়ে লিখিত বক্তব্য ও সাক্ষ্য প্রদানের জন্য অনুরোধ জানান তিনি।
জানা যায়, আধিপত্যকে কেন্দ্র করে গত ১৩ জুলাই সিলেট শহরতলীর বালুচর এলাকায় এমসি কলেজ ছাত্রাবাসের ৪র্থ ও ৫ম ব্লকের সব কয়টি কক্ষের দরজা ও জানালা ভাঙচুর করা হয়। এছাড়াও শ্রীকান্ত হলের ৭টি কক্ষ ও ২নং ছাত্রাবাস ও নতুন ভবনের ডাইনিং ভাঙচুর করা হয়।
কলেজের আধিপত্য নিয়ে বিস্তারকে কেন্দ্র করে টিলাগড় কেন্দ্রীক ছাত্রলীগের টিটু গ্রুপের কর্মীরা ছাত্রবাসে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন ছাত্রবাসের সাধারণ শিক্ষার্থীরা। হামলার ঘটনায় কলেজের অধ্যক্ষ আব্দুল কুদ্দুসকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।
/এআর/