সিলেটে হত্যা মামলায় সাক্ষ্য দিলেন দুই বিচারক

 

সিলেটসুনামগঞ্জের ছাতক উপজেলার শিশু ইমন হত্যা মামলায় এবার সাক্ষ্য দিলেন দুজন বিচারক। সোমবার (১২ নভেম্বর) বিকালে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক রেজাউল করিমের আদালতে তারা সাক্ষ্য দেন। সাক্ষ্যদানকারী বিচারকরা হলেন— হবিগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ ২ আদালতের বিচারক মোহাম্মদ শহীদুল আমিন ও সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম কান্ত সিনহা। এর আগে একই আদালতের বিচারক মকবুল আহসানের কাছে বাদীর ২০ জন সাক্ষীর মধ্যে ১৮ জন সাক্ষ্য দেন।

বিষয়টি নিশ্চিত করে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট কিশোর কুমার কর জানান, বাদীর সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। সোমবার থেকে সরকারি কর্মকর্তাদের সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। দুজন বিচারক সাক্ষ্য দিয়েছেন। আগামী ৪ ডিসেম্বর মামলার পরবর্তী তারিখে ডাক্তার ও তদন্তকারী কর্মকর্তারা সাক্ষ্য দেবেন।

পিপি আরও জানান, সাক্ষ্য দেওয়ার সময় বিচারক মোহাম্মদ শহীদুল আমিন উল্লেখ করেন— তিনি ২০১৫ সালের ১৯ এপ্রিল সুনামগঞ্জে কর্মরত থাকাকালে মামলার আসামি সুয়াইবুর রহমানের (মসজিদের ইমাম) স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন। আদালতে হাজিরাকালে তাকে চিন্তাভাবনার জন্য তিন ঘণ্টা সময় দেওয়া হয়। প্রশ্নাবলি বুঝিয়ে দেওয়া হয়। চিন্তাভাবনার পর পুনরায় দোষ স্বীকার করে জবানবন্দি দেন তিনি। সুনামগঞ্জের ছাতকে কর্মরত থাকাবস্থায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম কান্ত সিনহা ২০১৫ সালের ১০ এপ্রিল সুজনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন বলেও সাক্ষ্য দেন।