দোয়ারাবাজারে মামুনুল হকের ওয়াজ সাময়িক স্থগিত

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার চকবাজারে মাওলানা মামুনুল হকের ওয়াজ মাহফিল সাময়িক স্থগিত করা হয়েছে। দোয়ারাবাজার উপজেলার ৭নং লক্ষ্মীপুর ইউনিয়নের চকবাজারে রবিবার (২১ মার্চ) মাদরাসাতুত তাক্বওয়া আল ইসলামীয়া ও চকবাজার এলাকাবাসীর উদ্যোগে এই ইসলামি বয়ান ও দোয়া মাহফিল হওয়ার কথা ছিল।

জানা গেছে, শনিবার উপজেলা প্রশাসন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, ইমাম, মোয়াজ্জিন ও ওলামাদের সিদ্ধান্তে ওয়াজটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এজন্য কমপক্ষে তিনটি বৈঠকে বসে প্রশাসন। এসব বৈঠকে সিদ্ধান্ত হয়, জেলার শাল্লায় সংখ্যালঘু পরিবারদের ওপর হামলার ঘটনার পরে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। এই পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হলেই মাহফিলের তারিখ নতুন করে নির্ধারণ করা হবে।

আরও জানা গেছে, ওয়াজ মাহফিলটির প্রধান অতিথি ছিলেন মাওলানা মামুনুল হক। তবে চকবাজারের মাহফিলে অরাজকতা সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকায় দোয়ারাবাজার উপজেলা প্রশাসন ও স্থানীয় ওলামারা ওই মাহফিল স্থগিত রাখার সিদ্ধান্ত নেন। দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ নাজির আলম স্থানীয় নেতৃবৃন্দ ও ইমাম মুয়াজ্জিন ওলামাদের নিয়ে পৃথক পৃথক ভাবে তিনটি বৈঠক করেন। এর দুটি বৈঠক হয় চকবাজারে ও অন্যটি দোয়ারাবাজার থানায়। এ সময় উপস্থিত ছিলেন ওই মাহফিলের আয়োজক ও সভাপতি শায়খুল হাদীস আল্লামা ইকবাল বিন কাসিম, মাদ্রাসার মুহতামিম মোস্তফা কামাল, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা গিয়াস উদ্দিন,মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা মিছবাহ, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ইন্তাজ মিয়া, আবুল কাসেম, মকবুল ও অন্যান্য আলেম ওলামারাসহ স্থানীয়রা।

এ বিষয়ে দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ নাজির আলম জানান, চকবাজারের মাহফিলটি সাময়িক স্থগিত করা হয়েছে। সুনামগঞ্জের শাল্লার অবনতিশীল পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইমাম, মুয়াজ্জিন ও ওলামাদের সিদ্ধান্তে মাহফিলটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে এর অনুমতি দেওয়া হবে।