সুনামগঞ্জে পানি বেড়েই চলেছে

সীমান্তের ওপাড় থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিপাতের ফলে সুনামগঞ্জের দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার নিম্নাঞ্চলে পানি বাড়তে শুরু করেছে।

এলাকার ১০০ মিটার সড়ক পানিতে নিমজ্জিত হয়ে পড়ায় সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুরের সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। লোকজন বিকল্প উপায়ে নৌকা দিয়ে তাহিরপুরে যাতায়াত করছেন।

বুধবার (৩০ জুন) বেলা ১২টায় শহরের ষোলঘর পয়েন্টে সুরমা নদী পানি বিপৎসীমার ২০ সেন্টিমিটার নিচ নিয়ে ও তাহিরপুর উপজেলা লাউড়েরগড় সীমান্তে যাদুকাটা নদীর পানি বিপৎসীমার ৮০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। গেলো ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ৩৭৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পানি উন্নয়ন বোর্ড।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, পানি বাড়ার ফলে বিশ্বম্ভরপুর, তাহিরপুর ও দোয়ারাবাজার উপজেলার নিম্নাঞ্চলে ঢলের পানি প্রবেশ করে আবার নেমে যাচ্ছে। মানুষের বাড়ি ঘরে পানি ওঠার কোনও খবর পাওয়া যায়নি। উপজেলাগুলোতে ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় নগদ টাকা বরাদ্দ দেওয়া আছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান বলেন, বৃষ্টিপাত ও সীমান্তের ওপাড় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানি বাড়ছে। ঢল অব্যাহত থাকলে পানি আরও বাড়বে।