টহলরত অবস্থায় হামলা, ৬ নৌ-পুলিশ আহত 

সুনামগঞ্জের ছাতকে টহলরত অবস্থায় নৌ-পুলিশের ওপর হামলা চালিয়েছে বালু উত্তোলনকারীরা। এতে ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন।

রবিবার (৪ জুলাই) রাতে ছাতকের চেলা নদীর নিয়ামতপুর এলাকায় এ ঘটনা ঘটে। সোমবার (৫ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন নৌ-পুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার (এসপি) শম্পা ইয়াসমিন।

আহতরা হলেন, ছাতক নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক মঞ্জুর আলম, এসআই হাবিবুর রহমান, এএসআই সবুজ হোসেন, কনস্টেবল সাব্বির আহমদ, মোহাম্মদ শাহজাহান ও সৈকত কুমার দেব। তাদের ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

নৌ-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চেলা নদী সংলগ্ন ছাতক বন বিভাগের জায়গা থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল একটি চক্র। ছাতক বন বিভাগ থেকে পাওয়া খবরে রবিবার রাতে ওই এলাকা পরিদর্শনে যায় নৌ-পুলিশ। 

পরিদর্শন শেষে ফেরার পথে ইঞ্জিনচালিত নৌকা দিয়ে পেছন থেকে পুলিশের ওপর হামলা চালায় বালু উত্তোলনকারীরা। এ সময় মামলার নথিপত্র, পুলিশের আটটি মোবাইল, তিনটা হাতকড়া ছিনিয়ে নেয় তারা। পরে এলাকাবাসীর সহায়তায় পুলিশ সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়।

খবর পেয়ে সোমবার দুপুরে ছাতক নৌ-পুলিশ ফাঁড়ি পরিদর্শন করেন নৌ-পুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার শম্পা ইয়াসমিন। পরে তিনি হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে যান।

পুলিশ সুপার শম্পা ইয়াসমিন বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। যত প্রভাবশালীই হোক, বালু উত্তোলনকারীদের আইনের আওতায় আনা হবে।