ধর্ষণের অভিযোগে বাবা ও তার বন্ধু গ্রেফতার 

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে বাবা ও তার বন্ধুর বিরুদ্ধে মামলা করেছে এক কিশোরী। এ ঘটনায় অভিযুক্ত দুজনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে চুনারুঘাট থানায় গ্রেফতার দুজনকে হস্তান্তর করে র‍্যাব-৯। এর আগে, মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাতে ভুক্তভোগী বাদী হয়ে চুনারুঘাট থানায় মামলাটি করে।

গ্রেফতারকৃতরা হলো, ভুক্তভোগীর বাবা আব্দুল খালেক (৪০) ও বাবার বন্ধু আব্দুল কাদির (৩৮)।

স্বজনরা জানান, আব্দুল খালেক (৪০) মালয়েশিয়া প্রবাসী। প্রায় এক বছর আগে করোনার কারণে সে দেশে আসে। এরপর স্ত্রীর সঙ্গে কলহ শুরু হয়। স্ত্রীর ওপর অমানুষিক নির্যাতন চালায়। একপর্যায়ে নির্যাতন সইতে না পেরে কিশোরী মেয়েকে রেখে প্রায় এক মাস আগে বাবার বাড়িতে চলে যান স্ত্রী। এ সুযোগেই গত ১ ডিসেম্বর থেকে প্রতিদিন বন্ধু আব্দুল কাদিরকে নিয়ে নিজ কিশোরী মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণ করে আসছে আব্দুল খালেক। এ ঘটনার পর ওই কিশোরী ভয়ে কাউকে কিছু জানায়নি।

গত সোমবার (৬ ডিসেম্বর) রাতে প্রথমে চাচিকে বিষয়টি জানায় ভুক্তভোগী। পরে ৯৯৯-এ কল করে সহযোগিতা চাইলেও আশানুরূপ ফলাফল পায়নি। একপর্যায়ে বিষয়টি র‌্যাবকে জানায়। মঙ্গলবার বিকালে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ পেয়ে তাদের আটক করে র‍্যাব-৯।

চুনারুঘাট থানার ওসি মোহাম্মদ আলী আশরাফ বলেন, ‘মঙ্গলবার রাতে ওই কিশোরী ধর্ষণ মামলা করেছে। শারীরিক পরীক্ষার জন্য তাকে বুধবার সকালে সদর হাসপাতালে পাঠানো হয়েছে। দুপুরে র‍্যাব গ্রেফতারকৃত দুজনকে আমাদের কাছে হস্তান্তর করেছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।’