সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

সিলেটে অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট স্থগিত করেছেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতারা। রবিবার (১০ এপ্রিল) থেকে এ ধর্মঘট শুরু হওয়ার কথা ছিল।

শনিবার (৯ এপ্রিল) ধর্মঘট স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন।  

তিনি বলেন, শনিবার বিআরটিএ’র সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক সানাউল হকের সঙ্গে বৈঠক করে শ্রমিক ফেডারেশন ও সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের একটি প্রতিনিধি দল। বৈঠকে সিলেট বিআরটিএতে সৃষ্ট ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত জটিলতা নিরসনে বেশ কয়েকটি কার্যকর পদক্ষেপ নেওয়া হয়। পরিবহন শ্রমিকদের বেশ কয়েকটি দাবি মেনে নেওয়ায় ধর্মঘট স্থগিত করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিআরটিএ’র দুই কর্মকর্তার অপসারণের দাবিতে রবিবার (১০ এপ্রিল) থেকে সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতারা। 

শ্রমিকনেতাদের অভিযোগ, সিলেট বিআরটিএ’র সহকারী পরিচালক সানাউল হক ও রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ার সঠিক প্রক্রিয়ায় কোনও গাড়ির কাগজপত্র বা চালকের ড্রাইভিং লাইসেন্স নির্দিষ্ট সময়ে দেন না। আবার ঘুষ দিলে এই দুই কর্মকর্তা দালালের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে লাইসেন্স সরবরাহ করেন। যে কারণে ধর্মঘটে যেতে বাধ্য হন শ্রমিকরা।