মেডিক্যাল কলেজের ছাত্রাবাসে ‘শিবির নিয়ন্ত্রিত’ কক্ষ থেকে অস্ত্র উদ্ধার

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের ছাত্রাবাসে শিবিরের নিয়ন্ত্রণাধীন একটি বন্ধ কক্ষ থেকে দেশীয় অস্ত্র ও শিবিবের প্রচার সামগ্রী উদ্ধার করা হয়েছে বলে দাবি করছে পুলিশ। মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকালে এসব উদ্ধার করা হয়।

অভিযোগ উঠেছে, দীর্ঘদিন ধরে কক্ষটি বন্ধ রেখে শিবিরের নেতাকর্মীরা গোপনে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। পুলিশের অভিযান চলাকালে কাউকে পাওয়া যায়নি।

ওসমানী মেডিক্যাল কলেজ পুলিশ বক্সের এসআই জুয়েল চৌধুরী দাবি করেন, মঙ্গলবার ওসমানী মেডিক্যাল কলেজ ছাত্রাবাসের দীর্ঘদিন থেকে বন্ধ থাকা শিবিরের নিয়ন্ত্রণাধীন একটি কক্ষে দেশীয় অস্ত্র ও প্রচার সামগ্রী দেখতে পান কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তারা কলেজ প্রশাসন ও স্থানীয় পুলিশকে খবর দিলে কক্ষটি খুলে হকিস্টিক, কুড়ালসহ শিবিবের বিভিন্ন ধরনের প্রচার সামগ্রী জব্দ করা হয়। এই ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, এটা তারা নিজেরাই খোঁজ পায় এবং ফাঁড়ি পুলিশের সহায়তায় উদ্ধার করেছে। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ মামলা দায়ের করলে আইনি ব্যবস্থা গ্রহণ করবো।  

ওসমানী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. নাজমুল ইসলাম বলেন, কক্ষটি বন্ধ রেখে শিবিরের নেতাকর্মীরা অস্ত্র রেখেছে। আমরা জানতে পেরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে অস্ত্রগুলো উদ্ধার করে।