ভারতের খাসিয়াদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

সিলেটের জৈন্তাপুরের সীমান্তবর্তী এলাকায় ভারতীয় খাসিয়াদের গুলিতে রুবেল হোসেন (২২) নামের এক যুবক নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন মাসুম আহমেদ নামের আরেকজন। নিহত যুবক জৈন্তাপুর উপজেলার কালিঞ্জিবাড়ি গ্রামের মৃত ইসমাইল মিয়ার ছেলে।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ভারত সীমান্তের সারি নদীর তেলাঞ্জি এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ।

জৈন্তাপুর থানার ওসি ওমর ফারুক বলেন, ভারতীয় খাসিয়াদের গুলিতে রুবেল হোসেন নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরেকজন। যতটুকু জেনেছি, তারা ভারত সীমান্তে প্রবেশ করলে খাসিয়ারা গুলি করে। সারি নদীর তেলাঞ্জি এলাকায় এ ঘটনা ঘটেছে। তারা কেন গিয়েছিল সেটি তদন্ত করা হচ্ছে।

তিনি জানান, গুলিবিদ্ধ রুবেল হোসেনকে আহতাবস্থায় স্বজনরা ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মারা যায়। পরে স্বজনেরা তার লাশ বাড়িতে নিয়ে যান। খবর পেয়ে বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে পাথর সংগ্রহ করতে লালাখালের ভারত সীমান্তের তেলাঞ্জি এলাকায় প্রবেশ করেন নিহত রুবেলসহ ৫/৬ জন। এ সময় তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে খাসিয়ারা।