শোক দিবসে টিএসসিতে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ প্রদর্শনীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে হয়ে গেলো ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী প্রদর্শনীটি শুরু হয় মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টায়। এর আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ঢাবিসাস)।
বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধু এবং স্বাধীনতাপূর্ব ও উত্তরকালে বাংলাদেশি ও বিদেশি সংবাদপত্রগুলোর ভূমিকা তুলে ধরা হয় প্রদর্শনীতে। তৎকালীন দৈনিক আজাদ, আওয়ামী লীগের মুখপত্র সাপ্তাহিক জয়বাংলা, দ্য পাকিস্তান অবজারভার, নিউজ উইক, নিউ ইয়র্ক টাইমস, টাইম ম্যাগাজিনসহ জাতীয় ও আন্তর্জাতিক সংবাদপত্রগুলোর মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ প্রতিবেদনগুলো সচিত্র প্রদর্শন করা হয়।
প্রদর্শনী ঘুরে দেখেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এছাড়া এ আয়োজন পরিদর্শন করেন ঢাবি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। এ সময় ছিলেন ঢাবিসাসের সভাপতি ফরহাদ উদ্দীন, সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদ এবং সমিতির সদস্যরা।

/জেএইচ/